Home রাজনীতি ময়ুর সিংহাসন এখন উল্টে যাওয়ার উপক্রম হয়েছে: রিজভী

ময়ুর সিংহাসন এখন উল্টে যাওয়ার উপক্রম হয়েছে: রিজভী

22

স্টাফ রিপোটার: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, গত ১৪ বছর ধরে নির্বিচারে গ্রেফতার, ব্যাপকভাবে নির্যাতন, নারকীয় অত্যাচার, নারী নির্যাতন, বেছে বেছে খুনের মাধ্যমে গায়ের জোরে বন্দুকের নলের মুখে ক্ষমতার যে ময়ুর সিংহাসন পেতেছে তা এখন উল্টে যাওয়ার উপক্রম হয়েছে। ক্রুদ্ধ জনগণ ক্ষোভে-দ্রোহে ফুঁসে উঠেছে। জনগণ পতনের ক্ষণ গনণা করছে। লুটপাট করা অর্থ-বিত্তে আওয়ামী নেতা-মন্ত্রীদের পরম সুখের জীবন-যাপন ঝুঁকির মধ্যে পড়ার আশঙ্কায় তারা অস্থির উদভ্রান্ত ও বেপরোয়া হয়ে গেছে। তারা পরিমিতবোধ ও স্বাভাবিক জ্ঞান হারিয়ে ফেলেছে। চরম অনিশ্চয়তায় ভুগছে। আজ ১০ নভেম্বর এক প্রেস ব্রিফিং এ একথা বলেন তিনি। ৷

তিনি বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে জনগণের মধ্যে ভয়ের সংস্কৃতি তৈরি করতে যেসব ভয়ানক পন্থা অবলম্বন করেছিল, এখন সেই একই পথে নেমেছে আওয়ামী মাফিয়া সরকার। দমন-পীড়ণ, মধ্যরাতে তুলে নিয়ে যাওয়া, গুম-খুন-জঙ্গি নাটক শুরু করেছে আবারো। গণতন্ত্রের অস্তিত্বকে নিশ্চিহ্ন করে দাম্ভিকতা ও মিথ্যার বেসাতির মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার কৌশল নিয়েছে তারা। পাশাপাশি বিএনপির সব পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দায়ের, পাইকারি হারে গ্রেফতার ও রিমান্ডে নির্যাতন চালিয়ে দেশটাকে নরকে পরিণত করেছে সরকার।

বিএনপির এ সিনিয়র নেতা অভিযোগ করেন, জামিন বাতিল করে গতকাল বিএনপি’র কেন্দ্রীয় সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন-কে কারাগারে পাঠানো হয়েছে। যুবদল ও স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় নেতা যথাক্রমে আলী আকবর চুন্নু ও রফিক হাওলাদারকে গ্রেফতার করা হয়েছে। তিন দিন আগে গ্রেফতার করা হয়েছে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদকে। গ্রেফতার করা হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক সাবেক কমিশনার হারুন উর রশীদসহ অনেক নেতাকর্মীকে। এছাড়াও, সিলেট জেলায় গত ৬ নভেম্বর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ অজ্ঞাতনামা ২০০/২৫০ জনের নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।