Home স্বাস্থ্য মাস্ক ছাড়া বের হলেই জরিমানা, রেস্টুরেন্টে খেতে লাগবে টিকার সনদ–স্বাস্থ্যমন্ত্রী

মাস্ক ছাড়া বের হলেই জরিমানা, রেস্টুরেন্টে খেতে লাগবে টিকার সনদ–স্বাস্থ্যমন্ত্রী

57

শিমুল মাহমুদ: সোমবার সচিবালয়ে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রণ নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নির্দেশনা জারি করা হবে। লকডাউনের সুপারিশ এখনো তারা করেননি। লকডাউনের পর্যায়ে যাতে না যেতে হয়, সেজন্য এ প্রস্তুতি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আশঙ্কার বিষয় হলো করোনা বেড়ে যাচ্ছে। আজকের কথা যদি বলি শনাক্ত ৩.৪% হয়েছে। যেটা ১% এর নিচে নেমে গিয়েছিল। এটা আশঙ্কাজনক। মৃত্যুহার যদিও এখনও কম, কিন্তু সংক্রমণ বেড়ে গেলে মৃত্যুহার বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। আমরা এটাকে নিয়ন্ত্রণে রাখতে চাই।

তিনি বলেন, আমাদের ল্যান্ড পোর্ট, সি পোর্ট গুলো যেগুলো আছে, সেখানে স্ক্রিনিং বাড়ানো হবে। আমরা সেখানে এন্টিজেন টেস্টও করছি। পিসিআর টেস্ট করছি। কোয়ারেন্টিনের জন্য আরো বেশি তাগিদ দেওয়া হয়েছে। কোয়ারেন্টিন হবে পুলিশ পাহারায়। যাতে কোয়ারেন্টিনের থেকে কেউ বেরিয়ে না যায়। এরপর যতো অনুষ্ঠান আছে সামাজিক, রাজনৈতিক এবং ধর্মীয় অনুষ্ঠানগুলোতে লোক সংখ্যা সীমিত রাখতে হবে। এ বিষয়ে নীতিগত সিন্ধান্ত হয়েছে।-আমাদের সময়.কম