Home সারাদেশ মানব বন্ধনে ছাত্রলীগের হামলা; ছাত্র ইউনিয়নের নিন্দা

মানব বন্ধনে ছাত্রলীগের হামলা; ছাত্র ইউনিয়নের নিন্দা

28

চট্টগ্রাম অফিস: আজ (১৩ আগস্ট) সকাল ১১টায় স্যার আশুতোষ সরকারি কলেজের সমস্যা সংকট নিয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম দক্ষিণ জেলার, বোয়ালখালী উপজেলার মানব বন্ধন কর্মসূচিতে ছাত্রলীগ হামলা করে। এতে ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের ১০ জন নেতাকর্মী আহত হওয়ার কথা জানিয়েছে নেতারা।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সভাপতি মোঃ ফয়েজ উল্লাহ এবং সাধারণ সম্পাদক দীপক শীল হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে এক যৌথ বিবৃতিতে বলেন, ” চট্টগ্রাম দক্ষিণ জেলার, বোয়ালখালী উপজেলার স্যার আশুতোষ সরকারি কলেজে দীর্ঘদিন ধরে চলমান সমস্যা ও সংকট নিরসনে শিক্ষার্থীদের ন্যায্য দাবিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বোয়ালখালী উপজেলা সংসদের মানব বন্ধনে ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলা আবারো প্রমাণ করলো ছাত্রলীগ এখন আর ছাত্রদের সংগঠন নেই। সারাদেশের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যখন তাদের ন্যায্য দাবিতে আন্দোলন করে তখনই ছাত্রলীগ সেই কলেজ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের লাঠিয়াল বাহিনীর ভূমিকায় অবতীর্ণ হয়। প্রশাসনের ছত্রছায়ায় ছাত্রলীগ সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত করে ফেলেছে। স্যার আশুতোষ সরকারি কলেজে ছাত্রলীগের সন্ত্রাসী হামলায় ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের ১০ জন নেতাকর্মী আহত হয়েছে। আমরা এই হামলার যথোপযুক্ত বিচার দাবি করি। সেইসাথে দ্রুত সময়ের মধ্যে স্যার আশুতোষ সরকারি কলেজের সমস্যা এবং সংকট নিরসনের দাবি জানাই।”

শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে সন্ত্রাসী ছাত্রলীগকে বয়কট করতে সাধারণ শিক্ষার্থীদের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ।

ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে আজ (১৩ আগস্ট, ২০২২) বিকাল ৪.৩০ মিনিটে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ছাত্র ইউনিয়ন -যুব ইউনিয়নের প্রতিবাদ সমাবেশের সংবাদ সংগ্রহের জন্য সকল সংবাদ মাধ্যমের সংবাদকর্মীদের উপস্থিত থাকার আহবান জানানো হয় বিবৃতিতে।