Home সারাদেশ ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১৬৭ কোটি ৭৮ লাখ টাকার বাজেট ঘোষণা

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১৬৭ কোটি ৭৮ লাখ টাকার বাজেট ঘোষণা

34

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের জন্য ১৬৭ কোটি ৭৮ লাখ ১৬ হাজার ১০ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

শনিবার (৩০ জুলাই) বেলা সাড়ে ১১টায় শহরের পৌর কমিউনিটি সেন্টারে আয়োজিত বাজেট অধিবেশন অনুষ্ঠানে পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির এ বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটে সম্ভাব্য আয় দেখানো হয়েছে— ১৬৭ কোটি ৭৮ লাখ ১৬ হাজার টাকা। আর সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১৬৩ কোটি ৯৪ লাখ ৫৫ হাজার টাকা। সমাপনি স্থিতি ৩ কোটি ৮৩ লাখ ৬০ হাজার টাকা।

বাজেটে আয়ের খাত ধরা হয়েছে পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা, পৌর সম্পত্তির ভাড়া, পৌর পানি সরবরাহ শাখা ও বাণিজ্যিক বাজারের সেলামি ইত্যাদি।

এছাড়া প্রস্তাবিত বাজেটে ব্যয়ের খাত হিসেবে পৌরভবন নির্মাণ, সাধারণ সংস্থাপন, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী, বাণিজ্যিক বাজার নির্মাণ, জলবায়ু পরিবর্তন ও গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণসহ বেশ কিছু খাত উল্লেখ করা হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে অতিথি ছিলেন— ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোল্লা মোহাম্মদ শাহীন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল কুদ্দুস এবং প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন প্রমুখ।