Home সারাদেশ ব্যবসায়ীর বসতবাড়ীতে সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও অবৈধ দখলের অভিযোগ

ব্যবসায়ীর বসতবাড়ীতে সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও অবৈধ দখলের অভিযোগ

42

আদালতে মামলা ও থানায় জিডি করায় ডেমরায় বাড়ীর মালিককে বিবাদির হুমকি

বিশেষ প্রতিনিধি: রাজধানীর ডেমরায় পুলিশ সুপার পরিচয়ে মিজানুর রহমান তোতা (৪৫) নামে এক ব্যবসায়ীর বসতবাড়ী অবৈধ দখলের চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী তোতা পর্যায়ক্রমে আদালতে মামলা ও থানায় সাধারণ ডায়েরি করায় এ.কে.এম দিদারুল আলম নামে বিবাদির হুমকির শিকার হচ্ছেন বলে অভিযোগ। পাশাপাশি আদালতের নির্দেশ অমান্য করে ওই ভুক্তভোগীর বাড়ীতে সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও মারধরসহ অবৈধ দখলের ঘটনাও ঘটে। এ সময় ভাড়াটিয়া সন্ত্রাসীরা ব্যবসায়ীর বাড়ীর সীমানা প্রাচীর, মেইন গেট, টিনের চাল ও ঘরের আসবাবপত্র ভাঙচুরসহ লুটপাট করে। এ ঘটনায় ব্যবসায়ীর ৪ বছরের ছেলে আয়াত মাথায় ইটের আঘাত পেয়ে গুরুতর রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেয়। উত্তর ডগাইর নতুনপাড়ার ইসলামবাগ এলাকায় ওই ব্যবসায়ীর বাড়ীতে এ ঘটনা ঘটে। পরবর্তীতে ডেমরা থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও বাদিকে একের পর এক হুমকি দিচ্ছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী তোতা।

ভুক্তভোগী তোতা জানান, প্রথমে পুলিশ সুপার পরিচয়ে ইসলামবাগ এলাকায় আমার ক্রয়কৃত সাড়ে ৪ শতাংশ বসতবাড়ীতে সংস্কার কাজ জোরপূর্বক বিবাদি দিদারুল আলম বন্ধ করে দেয় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে। এ ঘটনায় আমি আদালতে গত ১২ এপ্রিল ১৪৫ ধারায় দরখাস্ত দাখিল করলে আদালত ডেমরা থানার ওসিকে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। তার আগে বিবাদি দিদারুল আলম গত ৪ এপ্রিল আমার বাড়ীতে হামলা, ভাঙচুর, লুটপাট ও মারধর করে ঘর থেকে বের হওয়ার রাস্তা বন্ধ করে দেন। তারপরবর্তীতে গত ১৫ এপ্রিল দ্বিতীয় দফায় ভাঙচুর ও লুটপাট চালানো হয়। ওই ঘটনায় ডেমরা থানায় কয়েকবার যাতায়াত করে গত ১৯ এপ্রিল সাধারণ ডায়েরি করতে সক্ষম হই যার নং ৮৯৫। গত ২০ এপ্রিল আমার বাড়ীর গেইট খুলে নিয়ে রাস্তা বন্ধ করে দেয় সন্ত্রাসীরা। বর্তমানে মাদক দিয়ে আমাকে ফাঁসানোর হুমকি দিচ্ছেন দিদারুল আলম।

বিষয়টি নিশ্চিত করে ডেমরা থানার ওসি মো. শফিকুর রহমান (পিপিএম) বলেন, ভুক্তভোগী ব্যবসায়ী তোতাকে প্রয়োজনীয় আইনি সহযোগীতা দেওয়া হচ্ছে।