Home রাজনীতি বিএনপি-জামাত মানুষের দু:খ-কষ্ট বুঝে না, ক্ষমতা বুঝে: ইনু

বিএনপি-জামাত মানুষের দু:খ-কষ্ট বুঝে না, ক্ষমতা বুঝে: ইনু

37

জাসদের বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত

বরিশাল অফিসঃ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি জননেতা হাসানুল হক ইনু এমপি বলেছেন, বিএনপি-জামাত মানুষের দু:খ কষ্টের সমাধান চায় না। তারা মানুষের দু:খ কষ্টকে পুঁজি করে ক্ষমতার জন্য অমানবিক রাজনীতি করছে। তিনি বলেন, বিএনপি মানুষের দু:খ কষ্ট বুঝে না, শুধুমাত্র ক্ষমতা বুঝে। তিনি বলেন, বিএনপি-জামাত আচলের নীচে আফগানিস্তানের মত বাংলাদেশে তালেবানিদের টেনে আনার ভয়ংকর রাজনীতি করছে। বিএনপি তালেবান উৎপাদনের কারখানা। তালেবান উৎপাদনের কারখানা বন্ধ করে দিতে হবে। আজ ২০ আগস্ট শনিবার সকাল ১০ টায় বরিশাল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জাসদ বরিশাল জেলা কমিটির সভাপতি এড. আব্দুল হাই মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসাবে দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, প্রধান বক্তা হিসাবে দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো: মোহসীন উপস্থিত থেকে বক্তব্য রাখেন। এছাড়াও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলির সদস্য দুলাল সাহা, পটুয়াখালী জেলা জাসদের সাধারণ সম্পাদক স ম দেলোয়ার হোসেন দিলীপ, ভোলা জেলা জাসদের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, পিরোজপুর জেলা জাসদের সভাপতি চিত্তরঞ্জন বিশ্বাস ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ডালিম, পটুয়াখালি জেলা জাসদের সহ-সভাপতি মুক্তি সালাউদ্দিন, বরিশাল মহানগর জাসদের সাধারণ সম্পাদক মোসলেম সিকদার, ঝালকাঠি জেলা জাসদের সভাপতি সুকমল ওঝা দোলন, বরিশাল জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, পটুয়াখালি জেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক জালাল আহমেদ, জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আসিফুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক সিদ্ধার্থ মন্ডল, সহ-সম্পাদক আশরাফুল হক মুন্না, উত্তম চক্রবর্তী প্রমূখ।

প্রধান অতিথির ভাষণে জনাব হাসানুল হক ইনু এমপি দ্রব্যমূল্যের উর্ধগতি, জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং এর মধ্যে থাকা সাধারণ মানুষ আজ খুবই কষ্টে জীবনযাপন করছে। তিনি বলেন, জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি করে রাজস্ব আয় বাড়ানোর সিদ্ধান্ত আত্মঘাতি। জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি সামগ্রিক অর্থনীতির উপর নেতিবাচক প্রভাব ফেলছে। তিনি বলেন, রাজস্ব ও কর ফাঁকিদাতাদের চিহ্নিত করে তাদের কাছ থেকে রাজস্ব ও কর আদায় করে, কালো টাকা উদ্ধার করে, বিদেশে পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনলে জ্বালানী তেলের দাম আরও কমানো যায়। তিনি জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির আত্মঘাতি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। জনাব ইনু বলেন, দুর্নীতিবাজ, লুটেরা, গুণ্ডাদের মাথার উপর থেকে রাজনৈতিক নেতা-প্রশাসনের ছায়া উঠে গেলে দুর্নীতিবাজ, লুটেরা, গুণ্ডারা এক মিনিটও টিকতে পারবে না। তিনি বলেন, সুশাসনের পথ ,সমাজতন্ত্রের পথ সধারণ মানুষের দু:খ কষ্ট সমাধানের একমাত্র পথ। তিনি শেখ হাসিনাকে শুদ্ধি অভিযান পুনরায় চালু করা এবং সুশাসন-সমাজতন্ত্রের পথে দেশ পরিচালনার আহ্বান জানান।