Home রাজনীতি বিএনপিকে ধ্বংস করতে শাসকগোষ্ঠীর লালিত সন্ত্রাসী বাহিনী বেপরোয়া হয়ে উঠেছে : ফখরুল

বিএনপিকে ধ্বংস করতে শাসকগোষ্ঠীর লালিত সন্ত্রাসী বাহিনী বেপরোয়া হয়ে উঠেছে : ফখরুল

27

স্টাফ রিপোটার: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি-কে ধ্বংস করতে বর্তমান শাসকগোষ্ঠীর লালিত সন্ত্রাসী বাহিনী ও আইন শৃঙ্খলা বাহিনীর হিংস্রতা বেপরোয়া হয়ে উঠেছে। জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই বর্তমান বিনা ভোটের সরকার বিরোধী দল ও মতকে পরোয়া করছে না। মানুষের কল্যাণে কাজ না করে ক্ষমতার দাম্ভিকতায় ত্রাস সৃষ্টির মাধ্যমে গোটা দেশকে দখলে নিতে চায় তারা।

রবিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে গুম, খুন, অপহরণ, বিচার বহির্ভূত হত্যা এবং বিএনপিসহ বিরোধী দলগুলোর কর্মসূচিতে দলীয় সন্ত্রাসী বাহিনী ও পুলিশ দিয়ে হামলা সংঘটনের মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করে আবারো অবৈধ পন্থায় রাষ্ট্রক্ষমতায় আসার গভীর চক্রান্তে লিপ্ত হয়েছে আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, এই উদ্দেশ্য পূরণে সরকার এখন আরো বেশী মাত্রায় দানবীয় রুপ ধারণ করেছে। সন্ত্রাসী কর্মকান্ডের মধ্য দিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করে নিরবচ্ছিন্নভাবে রাষ্ট্রক্ষমতার স্বাদ পেতে বিএনপি-কে ধ্বংস করার জন্যই এখন বিএনপি’র শান্তিপূর্ণ সভা-সমাবেশে হামলা চালাচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় আজ ফরিদপুরে জেলা বিএনপি আয়োজিত শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল এবং কয়েকজন নেতাকর্মীকে গুরুতর আহত করেছে।

এছাড়া বিএনপি’র কর্মসূচিতে যোগদানের লক্ষ্যে আজ পিরোজপুরের মঠবাড়িয়া থেকে পাথরঘাটা যাবার পথে সাবেক এমপি নুরুল হক মনি’র গাড়ীবহরে আওয়ামী সন্ত্রাসীরা নৃশংস হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে আহত ও ২০০ মোটরসাইকেল ভাংচুর করেছে। আমি অবিলম্বে ফরিদপুরে শহিদুল ইসলাম বাবুলসহ নেতাকর্মীদের ওপর এবং মঠবাড়িয়া থেকে পাথরঘাটা যাবার পথে সাবেক এমপি নুরুল হক মনি’র গাড়ীবহরে হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানাচ্ছি। হামলায় গুরুতর আহত শহিদুল ইসলাম বাবুল ও অন্যান্যদের আশু সুস্থতা কামনা করছি।

পৃথক বিবৃতিতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আলহাজ¦ শাহজাদা মিয়া এবং জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন বলেন, আজ ফরিদপুর জেলা বিএনপি’র উদ্যোগে শান্তিপূণ কর্মসূচিতে আওয়ামী সন্ত্রাসী ও পুলিশ যৌথভাবে হামলা চালিয়ে জাতীয়তাবাদী কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ কয়েকজন নেতাকর্মীকে গুরুতর আহত করার ঘটনায় আবারো প্রমাণিত হলো-বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকার বিরোধী দল ও মত দমন করতে আরও ভয়ানক হিংস্ররুপ ধারণ করেছে। জনগণের ভোটে নয় বরং জোর করে আবারো ক্ষমতা দখল করতে চায় তারা। বিএনপি’র জনপ্রিয়তা এবং সভা-সমাবেশে বিপুল জনসমাগম দেখে আওয়ামী সরকার হিতাহিত জ্ঞানশুন্য হয়ে পড়েছে বলেই তারা বিএনপি’র শান্তিপূর্ণ সভা-সমাবেশকেও বরদাশত করছে না। নেতৃদ্বয় শহীদুল ইসলাম বাবুলসহ নেতাকর্মীদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।