Home জাতীয় বাবা-মাকে আর বৃদ্ধাশ্রমে দিতে হবে না, ডে কেয়ার সেন্টার হবে: সমাজকল্যাণ মন্ত্রী

বাবা-মাকে আর বৃদ্ধাশ্রমে দিতে হবে না, ডে কেয়ার সেন্টার হবে: সমাজকল্যাণ মন্ত্রী

21

বিশেষ প্রতিনিধি, চাঁদপুর: প্রবীণদের জন্য পাইলট বেসিসে ডে কেয়ার সেন্টার শুরু করা হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার চাঁদপুর আল আমিন স্কুল অ্যান্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান তিনি।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, ‘বৃদ্ধ বয়সে বাবা-মা ঘরে একা থাকেন। অনেক সময় তারা দুর্ঘটনার শিকার হন। কর্মজীবীদের বাড়তি চিন্তা নিয়ে কাজে অংশ নিতে হয়। তাই প্রবীণদের জন্য ডে কেয়ার সেন্টার প্রকল্প গ্রহণের উদ্যোগ নিচ্ছে সরকার। সেখানে প্রবীণদের জন্য বিনোদন, খেলাধুলা, চিকিৎসাসেবাসহ সব ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা থাকবে। এতে করে প্রবীণ বাবা-মাকে আর বৃদ্ধাশ্রমে দিতে হবে না।’

মন্ত্রী আরো বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেন। মন্ত্রী হিসেবে আমাদেরও দায়িত্ব জিরো টলারেন্স অনুসরণ করা। আমার মন্ত্রণালয়েও সেটি অনুসরণ করা হবে।’

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, পৌর আওয়ামী লীগের সভাপতি আমিনুর রহমান বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, আল আমিন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলামসহ শিক্ষক, অভিভাবক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এর আগে মন্ত্রী আল আমিন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে পুরস্কার প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন।