Home সারাদেশ বানারীপাড়ায় বিএনপি-জামায়াতের অবরোধে আওয়ামী লীগের মোটরসাইকেল মহড়া

বানারীপাড়ায় বিএনপি-জামায়াতের অবরোধে আওয়ামী লীগের মোটরসাইকেল মহড়া

29

রাহাদ সুমন,,বিশেষ প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় বিএনপি-জামায়াতের ডাকা ৩ দিনের অবরোধের প্রথমদিন
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নুরুল হুদার নেতৃত্বে মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১০ টা থেকে পৌর শহর ও (বরিশাল-বানারীপাড়া) ভায়া স্বরূপকাঠি আঞ্চলিক মহা-সড়কসহ উপজেলার সলিয়াবাকপুর, সদর ও চাখার ইউনিয়নের প্রধান প্রধান সড়কে মোটরসাইকেল মহড়া হয়েছে।

জানাগেছে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলমের নির্দেশে জনগনের জান-মালের নিরাপত্তার জন্য সকাল থেকে বিকেল পর্যন্ত এ মহড়া দেয়া হয়।

মহড়ায় উপজেলা ও পৌর যুবলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দরা প্রায় শতাধিক মোটরসাইকেল নিয়ে অংশ গ্রহন করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত এভাবে সাধারণ জনগনের জান-মালের নিরাপত্তায় মাঠে-ঘাটে-পথে-প্রান্তরে থাকবেন বলে জানান উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা।

অপরদিকে বন্দর বাজারে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম মোস্তফা সরদার ও যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত লাল কুন্ডুর নেতৃত্বে সকাল থেকে দুপুর পর্যন্ত নেতাকর্মিরা ছিলেন সর্তক অবস্থানে।

এদিকে বানারীপাড়া উপজেলা বিএনপির শীর্ষ নেতাদের ব্যবসা প্রতিষ্ঠান সকাল থেকে রাত পর্যন্ত খোলা থাকায় দলটির সাধারণ নেতাকর্মিদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বানারীপাড়ার কোথায়ও বিএনপি-জামায়াত বা তাদের অঙ্গ সংগঠনের কোন নেতা-কর্মীদের দেখা যায়নি। আওয়ামী লীগ ও সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মিদের সড়কে সারাদিন সরব উপস্থিতির কারণে যান চলাচল ছিলো স্বাভাবিক।

অন্যদিকে সন্ধ্যার পরে আবারও প্রতিদিনের ন্যায় আওয়ামী লীগের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে অবস্থান করলে বন্দর বাজারের ব্যবসায়ীবৃন্দ ও গাড়ির মালিক এবং শ্রমিকরা তাদেরকে সাধুবাদ জানািয়েছেন।