Home সারাদেশ বানারীপাড়ায় ইজিবাইক চালককে পিটিয়েহত্যায় ২৯ জনের বিরুদ্ধে মামলা: গ্রেফতার ৪

বানারীপাড়ায় ইজিবাইক চালককে পিটিয়েহত্যায় ২৯ জনের বিরুদ্ধে মামলা: গ্রেফতার ৪

27

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় পুলিশের ডিউটি শেষে বাড়ি ফেরার পথে চোর সন্দেহে আঃ ছালাম বেপারী (৬০) নামের এক ইজিবাইক চালককে নির্মমভাবে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে বানারীপাড়া থানায় নিহত আ.ছালাম বেপারীর ছেলে সাব্বির বেপারী বাদী হয়ে ১৪ জনকে সুনির্দিষ্ট ও ১০/১৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে এ মামলা দায়ের করেন। মামলার আসামীরা হলেন, উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের চৌয়ারীপাড়া গ্রামের আব্দুর রব হাওলাদার (৬৬), মো. আলমগীর হাওলাদার (৫৫), মো.শিপন (২৪), মো. ইয়াছিন হাওলাদার (২৫) মো. তরিকুল ইসলাম (১৬), মো. জাহাঙ্গীর হাওলাদার (৪০), মো. শাকিল হাওলাদার (২০), মো. আল আমিন হাওলাদার (৩০),মো. ইমরান হাওলাদার (২৮), মো. শাহে আলম হাওলাদার (৫০), মো নাইম হাওলাদার (২০), মো. হাসান হাওলাদার (১৯), মো. কামরুল হাওলাদার (৩০) ও মো. সোহেল হাওলাদার (৩০)। এদের মধ্যে হত্যাকান্ড সংঘটিত হওয়ার রাতে ঘটনাস্থল থেকে আসামী আঃ রব হাওলাদার, মো. ইমরান হাওলাদার ও আল-আমিনকে এবং সোমবার রাতে উপজেলার চৌয়ারীপাড়া গ্রামের নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে কামরুল ইসলাম হাওলাদার ওরফে কামরুজ্জামানকে গ্রেফতার করা হয়। তাদেরকে বরিশাল জেলহাজতে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত , বানারীপাড়া থানা পুলিশ উপজেলার চাখার ইউনিয়নের বলহার গ্রামের আঃ ছালাম বেপারীর (৬০) ইজিবাইকটি রোববার রাতে টহলের জন্য রিকুইজিশন নিয়েছিল। সে অনুযায়ী পুলিশের ডিউটি শেষ করে তিনি রাত ৩টার দিকে বাড়ি ফিরছিলেন। বানারীপাড়া-বরিশাল সড়কের চৌয়ারীপাড়া অতিক্রমের সময় আসামীরা ইজিবাইকের সামনে গাছ ফেলে গতিরোধের চেষ্টা করে। ভয় পেয়ে ছালাম দ্রæত গাড়ি চালিয়ে চলে যেতে চাইলে হামলাকারীরা ইজিবাইকের সামনের গøাসে আঘাত করে। এতে কাচ ভেঙে গেলে ছালাম গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। পরে গাড়িটি সড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে থেমে যায়।
এ সময় ওই এলাকার আলমগীর, আব্দুর রব,ইমরান ও নাঈমসহ আসামীরা ছালামকে ইজিবাইক চোর আখ্যা দিয়ে বেধরক পিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ এসে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক ছালামকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান,মারধরের সময় বৃদ্ধ ছালাম হামলাকারীদের কাছে প্রাণ ভিক্ষা চেয়ে আকুতি মিনতি করছিলেন। তিনি সবার কাছে একটু পানি চেয়েও পাননি। এক পর্যায়ে ছালাম বলতে থাকেন, তোমরা থানায় খবর নাও, তবুও আমাকে মেরো না, আমার বুকে ব্যথা। এ কথা বলতে বলতে একপর্যায়ে তিনি ঢলে পড়েন। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে আব্দুর রব, ইমরান ও আল-আমিন নামে তিনজনকে আটক করে ।
এ প্রসঙ্গে , বানারীপাড়া থানার ওসি এসএম মাসুদ আলম চৌধুরী বলেন, ময়না তদন্ত সম্পন্ন হওয়ার পরে সোমবার সন্ধ্যায় জানাজা শেষে ছালাম বেপারীর লাশ বলহার গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। ইতিমধ্যে ৪ জন আসামীকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।
এদিকে বানারীপাড়া সদর ইউনিয়নের গাভা গ্রামে পাষন্ড স্বামী কর্তৃক স্ত্রীকে নির্মমভাবে পিটিয়ে ও খালের পানিতে চুবিয়ে হত্যাকান্ডের রেশ না কাটতেই বৃদ্ধ ইজিবাইক চালককে নির্দয়ভাবে পিটিয়ে হত্যা করার লোমহর্ষক ঘটনা সবার হৃদয়কে নাড়া দিয়েছে। এলাকাবাসী নির্মম এ দুটি হত্যাকান্ডে জড়িতদের ফাঁসির দাবি জানিয়েছেন।