Home জাতীয় বাউফলের দুর্ধর্ষ চুরির ঘটনায় গুরুত্বপূর্ণ দলিলপত্র, টাকাসহ চক্রের সদস্য গ্রেপ্তার

বাউফলের দুর্ধর্ষ চুরির ঘটনায় গুরুত্বপূর্ণ দলিলপত্র, টাকাসহ চক্রের সদস্য গ্রেপ্তার

66

আহমেদ জালাল : বরিশালের বাউফলের নওমালা ইউনিয়নের বটকাজল গ্রামে সংঘবদ্ধ অপরাধী চক্র কর্তৃক ৫ লাখ টাকাসহ জমি সংক্রান্ত দলিলপত্র চুরির ঘটনায় চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ। এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। যার নং-১৪। মঙ্গলবার (১২ অক্টোবার) চোর চক্রের সদস্য আটককৃত যুবক রিপন বাদশা (৩৫) কে গ্রেপ্তার দেখিয়ে পটুয়াখালী আদালতে পাঠানো হয়। আদালতে চুরির ঘটনায় জবাবন্দী দেন চক্রের সদস্য বাদশা। আদালত আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এরআগে শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যারাতে বাউফলের নওমালা ইউনিয়নের বটকাজল গ্রামের ফোরকান হাওলাদারের বসত ঘরে দুর্র্ধষ চুরির ঘটনা ঘটে। চোরচক্র ঘরে রক্ষিত ৫ লাখ টাকা, দলিলপত্র, মূল্যবান কাগজপত্র,পোশাক সামগ্রী চুরি করে নিয়ে যায়। এরমধ্যে চুরির আড়াইলাখ টাকা সহ চোর চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।
জনমনে প্রশ্ন উঠেছে-সেদিন সন্ধ্যারাতে দুর্র্ধষ এই চুরির ঘটনায় কারা জড়িত? কারা অংশ নিয়েছিলেন চুরিতে। পুরো পরিবারের স্বপ্নকে নষ্ট করে দিতে দলিলপত্র, মূল্যবান কাগজপত্র, অর্থকড়ি লুটে নিতে ভয়ঙ্কর চুরির জন্ম দিয়েছে চক্রটি। এদের চিহিৃতপূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন এলাকার সচেতন মহল।
স্থানীয়সহ বিভিন্ন সূত্রে জানা যায়, রোববার (১০ অক্টােবর) দুপুর ২টার দিকে পটুয়াখালীর লাউকাঠি এলাকায় সড়কের পাশে দোকানে বসে এক যুবক টাকা গুনতে থাকেন। হঠাৎ পুলিশ দেখে ওই যুবক দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় পুলিশ বাদশা (৪০) নামের যুবককে আটক করতে সক্ষম হন। এবং তার সঙ্গে থাকা আড়াই লাখ টাকা উদ্ধার করা হয়। পালানোর চেষ্টা করা এবং টাকা সম্পর্কে আটককৃত যুবক পুলিশকে জানায় বাউফলের এক বাড়িতে চুরি’র টাকা। পরে পটুয়াখালী থানা পুলিশ বাউফল পুলিশের সঙ্গে যোগাযোগ করে চুরির কোন অভিযোগ আছে কিনা জানতে চান। চুরির অভিযোগের সত্যতা পেয়ে রোববার গভীর রাতেই আটককৃতকে বাউফল থানায় হস্থান্তর করা হয়। পরের দিন সোমবার (১১ অক্টোবর) দুপুরে পুলিশ আটককৃত চোর চক্রের সদস্যকে নিয়ে চুরির মালামাল রাখার স্থান আদাবাড়িয়া ইউনিয়নের লিটন খন্নার বাড়িতে অভিযান পরিচালনা করে। লিটন খন্নার বাড়ি থেকেই চুরি হয়ে যাওয়া জমি সংক্রান্ত গুরুত্বপূর্ণ দলিলপত্র, মূলব্যান কাগজপত্র, শাড়িসহ পোশাক সামগ্রী উদ্ধার করে বাউফল থানা পুলিশ।
অভিযোগকারী ফোরকান হাওলাদার বলেন, শনিবার (১০ অক্টাবর) সন্ধ্যারাতে বাসায় কেউ না থাকার সুযোগে চুরির ঘটনা ঘটে। রাতে বিষয়টি বাউফল থানা পুলিশকে অবহিত করা হয়। রাতেই পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। পরের দিন রোববার দুপুরে তদন্তের দায়িত্বে থাকা এসআই আব্দুস সবুবের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। সোমবার চক্রের এক সদস্যকে আটক করে পুলিশ। স্থানীয় সূত্রগুলো বলছে, টাকাসহ আটক যুবককে জিজ্ঞাসাবাদ করলেই বেড়িয়ে আসবে থলের বিড়াল। কারা জড়িত দুর্র্ধষ এই চুরির ঘটনায়।
বাউফল থানার ওসি আল মামুন বলেন, চুরির উদ্ধারকৃত টাকা, দলিলপত্র জব্দ করা হয়েছে। এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের হয়েছে। চুরির সঙ্গে সম্পূক্ত আটককৃত যুবককে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুস সবুর বলেন, আসামি চুরির ঘটনায় আদালতে জবানবন্দী দেন। এরপর আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।