Home জাতীয় বাংলাদেশের নারীরা বিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছেন –পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের নারীরা বিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছেন –পররাষ্ট্রমন্ত্রী

34

স্টাফ রিপোটারঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের নারীরা শুধু দেশেই নয়, আন্তর্জাতিক বিভিন্ন ক্ষেত্রেও নিজেদের যোগ্যতার পরিচয় দিয়ে বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনছেন। তিনি বলেন, দেশের উন্নয়নের সর্বক্ষেত্রে নারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। পুরুষের পাশাপাশি আমাদের নারীরাও অনেক দুঃসাহসিক কাজে অংশ নিয়ে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন–যা অত্যন্ত আশাব্যঞ্জক।
শনিবার সন্ধ্যায় পররাষ্ট্র ভবনে নেপালে ‘লবুচে’ পর্বত জয়ী বাংলাদেশের প্রথম নারী জয়নাব বিনতে হোসেন শান্তু পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে আসলে পররাষ্ট্রমন্ত্রী তাঁকে অভিনন্দন জানিয়ে এ কথা বলেন। ড. মোমেন ফুল দিয়ে জয়নাবকে শুভেচ্ছা জানান। এসময় জয়নাব লবুচে পর্বতশৃঙ্গে ওড়ানো বাংলাদেশের পতাকাটি পররাষ্ট্রমন্ত্রীকে উপহার দেন।
পররাষ্ট্রমন্ত্রী এসময় বলেন, লবুচে পর্বতারোহীদের তালিকায় বাংলাদেশের প্রথম নারীর নাম লেখানোর এই গৌরবময় দৃষ্টান্ত বাংলাদেশের সকল নারীকে প্রেরণা যোগাবে। তিনি আগামীতে জয়নাবের আরো সাফল্য প্রত্যাশা করেন এবং বাংলাদেশের সুনাম ও মর্যাদা বৃদ্ধির যেকোনো প্রচেষ্টায় তাকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এসময় লবুচে পর্বত অভিযানের স্পন্সর নাসির মিল্কি (সৌরভ) উপস্থিত ছিলেন।
গত ১ নভেম্বর বাংলাদেশি প্রথম নারী হিসেবে জয়নাব বিনতে হোসেন শান্তু নেপালের ৬ হাজার ১১৯ মিটার উচ্চতার ‘লবুচে’ পর্বত জয় করে বাংলাদেশের জন্য গৌরব বয়ে আনেন।