Home জাতীয় বন্যাদুর্গতদের পাশে আলোচিত পুলিশ কর্মকর্তা আব্দুল কাহার

বন্যাদুর্গতদের পাশে আলোচিত পুলিশ কর্মকর্তা আব্দুল কাহার

51

স্টাফ রিপোর্টার: কিশোরগঞ্জ জেলার কটিয়াদী ও নিকলী উপজেলার বন্যাদুর্গত এলাকায় ত্রান নিয়ে ছুটে গেলেন আলোচিত পুলিশ (অব:ডিআইজি) কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা আব্দুল কাহার আকন্দ। ৭৫’র ১৫ আগস্টে ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ সকল শহীদ হত্যাকাণ্ড, বিডিআর বিদ্রোহ, ২১ আগস্টে গ্রেনেড হামলাসহ দেশের গুরুত্বপূর্ণ মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন। শুক্রবার সকাল সাড়ে ৯টায় ধূলদিয়া ও করগাঁও ইউনিয়নের বানভাসি মানুষের ঘরে ঘরে নৌকা নিয়ে খোঁজ খবর নেন এবং প্রত্যেক দুর্গত মানুষের মাঝে নগদ অর্থ এবং অসহায় মানুষের মাঝে গুড়-মুড়ি ও চিড়াসহ শুকনো খাবার বিতরণ করেন আব্দুল কাহার আকন্দ। এ সময় উপস্থিত ছিলেন, সহস্রাম ধূলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাসেম আকন্দ, ধূলদিয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা কামান্ড আবু আহাদ ধনমিয়া, করগাঁও ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমাণ্ডার আবু হানিফ, মুক্তিযোদ্ধা হাজী রুস্তুম আলী, আজিজুল হক মানিক, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়ার সহ-সভাপতি লুৎফুর রহমান রানা, কটিয়াদী উপজেলা যুবলীগের নেতা মো: দিদার আকন্দ, করগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো: ছোটন মিয়া ও আরিফ হোসেন প্রমূখ।
গত কয়েক দিন ধরে টানা ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পানির কারণে কটিয়াদী ও নিকলী উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এতে গৃহবন্ধী হয়ে পড়ে বন্যাকবলিত এলাকার ১০ হাজারের অধিক মানুষ।
এ সময় পুলিশে আলোচিত কর্মকর্তা আব্দুল কাহার আকন্দ বলেন, সিলেট-সুনামগঞ্জ ও হবিগঞ্জ, নেত্রকোনার পর কিশোরগঞ্জ জেলার কয়েকটি উপজেলায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। বন্যাকবলিত এইসব অসহায় মানুষদের পাশে সমাজের বিত্তবান প্রতিটি নাগরিককে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।