Home জাতীয় প্ল্যাটফর্মস-ঢাবির চুক্তি; অগ্রাধিকার পাবে চারুকলার শিক্ষার্থীরা

প্ল্যাটফর্মস-ঢাবির চুক্তি; অগ্রাধিকার পাবে চারুকলার শিক্ষার্থীরা

20

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ শিল্পাঙ্গনকে আরও এগিয়ে নিতে শিল্পকর্ম প্রদর্শন ও বিকিকিনির ওয়েবসাইট প্ল্যাটফর্মস ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।গত বৃহস্পতিবার ঢাবির চারুকলা অনুষদে এই চুক্তি স্বাক্ষরিত হয়।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং প্ল্যাটফর্মস ও ইশো’র প্রতিষ্ঠাতা রায়ানা হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন প্ল্যাটফর্মস ও চারুকলা বিভাগের অন্যান্য প্রতিনিধিরা।
ঢাবি চারুকলার শিক্ষার্থীরা এই সমঝোতা স্মারকের আওতায় প্ল্যাটফর্মস-এ নতুন ধরনের অভিজ্ঞতা অর্জন করতে পারবে। প্ল্যাটফর্মটির উদ্দেশ্যই হচ্ছে এইভাবে বাংলাদেশের শিল্পাঙ্গনকে নতুন উচ্চতা দেওয়া। পাশাপাশি, আগামী জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত বছরব্যাপী চলা একটি প্রতিযোগিতায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ১২টি শিল্পকর্ম বাছাই করা হবে। বছর শেষে তাদের এই শিল্পকর্মগুলো ‘সাইলেন্ট অকশন’-এ যাবে। যার মধ্য দিয়ে শিক্ষার্থীরা এই ডিজিটাল প্ল্যাটফর্মে তাদের কাজকে উপস্থাপন করার সুযোগ পাবে।
প্ল্যাটফর্মস এবং ঢাবি চারুকলা বিভাগের এই অন্তর্বর্তী চুক্তি বাস্তবায়নের মাধ্যমে শিক্ষার পরিবেশ উন্নত হবে এবং বাংলাদেশের শিল্পাঙ্গন আরও সমৃদ্ধ হবে বলে আশা করা হচ্ছে।
বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন-https://plat-forms.com/