Home কুটনৈতিক ও প্রবাস প্রধানমন্ত্রীর মঞ্চের ছবি বিকৃত করায় তোপের মুখে ইদ্রিস ফরাজী ও হাসান ইকবাল

প্রধানমন্ত্রীর মঞ্চের ছবি বিকৃত করায় তোপের মুখে ইদ্রিস ফরাজী ও হাসান ইকবাল

287

ডেস্ক রিপোর্টঃ শেখ হাসিনার ইতালীর রোমে ২০১৮ সালের ১২ ফেব্রুয়ারি ইতালি আওয়ামী লীগের আয়োজনে সংবর্ধনা সভার মঞ্চের একটি ছবিকে ইতালী আওয়ামী লীগ সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারন সম্পাদক হাসান ইকবাল উদ্দেশ্য প্রনোদিতভাবে বিকৃতকরে নিজেদের ফেইসবুক আইডিতে ইতালি আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাবিব মকদমের জন্মদিনে শুভেচ্ছা জানান। সেখানে দেখা যায় ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন দুই সিনিয়র নেতা তথা সর্বইউরোপ আওয়ামী লীগের সহ সভাপতি কে এম লোকমান হোসেন ও সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়ার মঞ্চে অবস্থানরত ছবিকে একটি জন্মদিনের কেক-এর ছবি দিয়ে ঢেকে দিয়েছেন।
প্রকৃত ছবিতে সর্ব বামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালী আওয়ামী লীগ সভাপতি ইদ্রিস ফরাজী, তৎকালীন রোমের রাষ্ট্রদূত আব্দুস সোবাহন সিকদার, ইউরোপ আওয়ামী লীগ সভাপতি অনিল দাশগুপ্ত, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ তার পরের অবস্থান ছিল জিএম কিবরিয়া ও লোকমান হোসেন। এবং বক্তব্যরত ছিল হাবিব মকদম। এখানে খুব পরিকল্পিতবাবে জিএম কিবরিয়াও লোকমান হোসেনকে হেয় প্রতিপন্ন করার জন্য তাদের দুইজনের ছবির উপর কেকের ছবি বসিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এবং তাদের নিজস্ব ফেইসবুক আইডিতে পোষ্ট করেছে।
এই পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে সাথে সাতেই সর্বত্রই ধিক্কার ও নিন্দার ঝড় ওঠে। দেশে বিদেশে শত শত আওয়ামী নেতাকর্মীরা নিন্দা জানাতে থাকেন। প্রত্যেকে যার যার অবস্থান থেকে সভাপতি ও সাধারন সম্পাদকের হীনমন্যতার নিন্দা জানান ও ক্ষোভ প্রকাশ করে পোষ্ট দিতে থাকে। প্রতিবাদের পোষ্ট ও সাধারন ইতালি প্রবাসীদের কমেন্টগুলো মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। সর্বত্র ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী ওসাধারন সম্পাদক হাসান ইকবালকে অনৈতিক উদ্দেশ্য প্রনোদিত পোষ্ট মুছে ফেরার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে আহবান জানান।
কিন্তু তারা এ বিষয়টি এড়িয়ে গিয়ে তাদের
কিছু পোষ্যদের দিয়ে শেয়ার করায়। এতে চরম বিপাকে পরে যায় ইদ্রিস ফরাজী ও হাসান ইকবাল
গত রবিবার নেতাকর্মীদের তোপের মুখে পরার ভয়ে বাসার বাহিরে বের হন নাই।এ বিষয়ে ইতালী আওয়ামীলীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন জানান তারা এটি উদ্দেশ্যপ্রনদিত হিসেবে করেছে।এটা করে তারা আমাদের প্রধানমন্ত্রীকেও অবমনা করেছে।বিষয়টি আমরা কেন্দ্রীয় নেতৃত্বকে ইতি মধ্যে অবগত করেছি।ইতালী আওয়ামীলীগের অন্যতম নেতা এম এ রব মিন্টু প্রতিবেদককে জানান এটা একটা জঘন্য কাজ।এ কারনে এখানে বসবাসরত প্রবাসীদের মনে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে।বঙ্গ বন্ধু কন্যা প্রধানমন্ত্রী জি এম কিবরিয়া ও কে এম লোকমান হোসেনের ইউরোপে আওয়ামী লীগে তাদের অবদান অবগত রয়েছে।আমি এ রকম কাণ্ডজ্ঞানহীন কর্মকান্ডের নিন্দা ও বিচার দাবী করছি।