Home রাজনীতি প্যালেস্টাইনে ইসরাইলী বিমান হামলায় সিপিবি’র নিন্দা

প্যালেস্টাইনে ইসরাইলী বিমান হামলায় সিপিবি’র নিন্দা

23

ডেস্ক রিপোর্ট: প্যালেস্টাইনের গাজা উপত্যকা সহ বিভিন্ন এলাকায় জায়নবাদী ইসরাইলী বাহিনীর সাম্প্রতিক বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। আজ ৮ অক্টোবর ২০২৩ প্রদত্ত এক বিবৃতিতে সিপিবি সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম এবং সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স বলেন, গতকাল থেকে জায়নবাদী ইসরাইলী বাহিনী যেভাবে প্যালেস্টাইনের বিভিন্ন এলাকায় বর্বরোচিত হামলা চালিয়েছে তা নজিরবিহীন। প্যালেস্টাইনের নিরীহ জনগণের উপর এভাবে অব্যাহতভাবে হামলা চালিয়ে বর্তমান ইসরাইলী সরকার মধ্যপ্রাচ্যের নব্য সন্ত্রাসবাদী হিসেবে আবির্ভূত হয়েছে।

সিপিবি নেতৃবৃন্দ বলেন, সবচেয়ে উদ্বেগের বিষয় হলো, ইসরায়েলের প্রতি মার্কিনের বর্তমান বাইডেন প্রশাসনের যুক্তিহীন পক্ষপাতিত্ব। মূলতঃ মার্কিন সাম্রাজ্যবাদের মদদেই বিশ্বের সংখ্যাগরিষ্ঠ দেশের মতামত উপেক্ষা করে প্যালেস্টাইনের জনগণের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবীকে স্তব্ধ করে দিতে চাইছে। এই মার্কিন সাম্রাজ্যবাদ অস্ত্র দিয়ে, অর্থ দিয়ে, কূটনৈতিক সাহায্য দিয়ে ইসরাইলী বাহিনীর এই সন্ত্রাসী কর্মকাণ্ডকে টিকিয়ে রেখেছে। অথচ তারাই কথায় কথায় বিশ্ববাসীকে সন্ত্রাসের বিরুদ্ধে জ্ঞান দেয়!

সিপিবি নেতৃবৃন্দ অবিলম্বে প্যালেস্টাইনে হামলা বন্ধ করে ক্ষতিগ্রস্তদের মানবিক সাহায্য দেয়ার জন্য জাতিসংঘসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। সেইসাথে প্যালেস্টাইন সমস্যার দুই রাষ্ট্রভিত্তিক সমাধান, স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রাম এবং দেশটির জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকারের প্রতি সিপিবির সমর্থন পুনঃব্যক্ত করেছেন।

বিবৃতিতে সিপিবি নেতৃবৃন্দ আরো বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে প্যালেস্টাইনের জনগণ পূর্ণ সমর্থন দিয়েছিল। আজ বর্তমান সরকারের উচিত এই হামলার আনুষ্ঠানিকভাবে নিন্দা করা এবং প্যালেস্টাইনের স্বাধীনতা সংগ্রামের প্রতি বাংলাদেশের সমর্থন পুনঃব্যক্ত করা।