Home খেলা প্যারা অলিম্পিক গেমসে বাংলাদেশ দলের অংশগ্রহণে পর্যালোচনা সভা

প্যারা অলিম্পিক গেমসে বাংলাদেশ দলের অংশগ্রহণে পর্যালোচনা সভা

38

ডেস্ক রিপোর্ট: আজ সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্যারা অলিম্পিক গেমসে বাংলাদেশ দলের অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে ন্যাশনাল প্যারা অলিম্পিক কমিটি অভ্ বাংলাদেশ (এনপিসি)-এর সাথে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।
সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বিগত তিনটি প্যারা অলিম্পিক গেমসে বাংলাদেশ দল কিছু আইনি জটিলতায় অংশগ্রহণ করতে পারে নাই। সকল জটিলতার নিরসন করে প্যারা অলিম্পিক গেমসসহ কমনওয়েলথ ও এশিয়ান প্যারা অলিম্পিকে বাংলাদেশের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে।
প্রতিবন্ধী ব্যক্তিরা অত্যন্ত মেধাবী উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সরকার স্পোর্টসের উন্নয়নের পাশাপাশি প্যারা স্পোর্টস এর উন্নয়নে সমান্তরালভাবে কাজ করছে। যার ফলে বাংলাদেশ সর্বশেষ স্পেশাল ওয়ার্ল্ড অলিম্পিক গেমসে ২২টি স্বর্ণপদকসহ ৩৮টি পদক অর্জন করতে সমর্থ হয়েছে।
সভায় এ বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল প্যারা অলিম্পিক কমিটি (আইপিসি)’এর জেনারেল এসেম্বলিতে এনপিসি যাতে সদস্যপদ লাভ করতে পারে সে বিষয়ে কর্মপরিকল্পনা তৈরি করা হয় এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া -১) কে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে দেওয়া হয়। কমিটিকে আগামী এক সপ্তাহের মধ্যে সার্বিক বিষয় বিবেচনা করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।