Home জাতীয় পুলিশের বাধা উপেক্ষা করে হাইকোর্টের সামনে লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটির...

পুলিশের বাধা উপেক্ষা করে হাইকোর্টের সামনে লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটির অবস্থান ধর্মঘট কর্মসূচি পালিত

25

ডেস্ক রিপোর্ট: লামা রাবার ইন্ডাস্ট্রিজের হাত থেকে রেংয়েন ম্রো পাড়া, লাংকম ম্রো পাড়া ও জয়চন্দ্র ত্রিপুরা পাড়াবাসীদের রক্ষার দাবি জানিয়েছে লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটি। আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি ) ঢাকা হাইকোর্ট মাজার গেইটের সামনে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই ঘন্টা ব্যাপী চলা এই অবস্থান কর্মসূচি থেকে লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ এই দাবি জানান।

অবস্থান কর্মসূচি শুরু আগে পুলিশের বাধা দেয় এবং পুলিশ সমাবেশে মাইকের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিকে সেখান থেকে তাড়িয়ে দেওয়া হয়। পরে ধর্মঘট কর্মসূচিতে অংশগ্রহণকারী সেখানে বসে পরে।

‘ভূমিদস্যু লামা রাবার ইন্ডাস্ট্রিজের হাত থেকে আমাদের রক্ষা করুন’ এই আহ্বান সম্বলিত শ্লোগানে ম্রো ও ত্রিপুরাদের ৪০০ একর জুম ভূমি বেদখলের অব্যাহত প্রচেষ্টা এবং বৌদ্ধ বিহারের জায়গায় জোরপূর্বক অবৈধ ঘর নির্মাণের প্রতিবাদে এবং ভূমিদস্যুদের শাস্তির দাবিতে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।

লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটির আহ্বায়ক রংধজন ত্রিপুরার ও সদস্য রেংয়েন ম্রো (কার্বারী), সদস্য যোহন ম্রো, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জাতীয় মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী পরিষদের সাধারণ সম্পাদক ডক্টর হারুনুর রশিদ, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় সদস্য সীমা দত্ত, বিপ্লবী কমিউনিস্ট লীগের সদস্য মোশারফ হোসের নান্নু, গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, ট্রেড ইউনিয়ন ফেডারেশনের ঢাকা অঞ্চলে সদস্য দেলোয়ার হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক শোভন রহমান, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের দপ্তর সম্পাদক রূপক রায় প্রমূখ। এসময় লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটি’র অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।