Home সাহিত্য ও বিনোদন পারভেজ সাজ্জাদের গানে ভাইরাল কিং জায়েদ খানের ‘বিড়ি’

পারভেজ সাজ্জাদের গানে ভাইরাল কিং জায়েদ খানের ‘বিড়ি’

12

ডেস্ক রিপোর্ট: কৌশিক হোসেন তাপসের কথা-সুর ও সংগীত পরিচালনায় ঈদ ব্লকবাস্টার হিসেবে মুক্তি পেয়েছে নতুন গান ‘বিড়ি’। সংগীতশিল্পী পারভেজ সাজ্জাদের কন্ঠে এ গানের ভিডিওতে নব্বই দশকের হিরোর লুকে হাজির হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান।

কেউ সুখে টানে, কেউ দুঃখে টানে, কেউ বুইঝা টানে, কেউ না বুইঝা টানে, টানতে টানতে টানতে সব শেষ হইয়া যায়, বিড়ি খাইলে হয় ক্যানসার, সব প্রশ্নের থাকে না আনসার-এমন অদ্ভুত কথার গানটির মধ্য দিয়ে দীর্ঘ বিরতির পর নতুন গান নিয়ে এলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী পারভেজ সাজ্জাদ।

গানটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত এ শিল্পী বলেন, “দীর্ঘ বিরতির পর নতুন গান আসছে, স্বাভাবিকভাবেই ভীষণ আনন্দিত আমি। প্রিয় সংগীত পরিচালক তাপস ভাইয়ের কথা,সুর এবং সঙ্গীতায়োজনে গাওয়া গানগুলোর মধ্যে ‘বিড়ি’ গানটিই প্রথম রিলিজ হতে যাচ্ছে। এরকম সহজ কিন্তু অর্থবহ গান নিজের কন্ঠে ধারণ করতে পারা যে কোনো শিল্পীর জন্য সৌভাগ্যের। গানটির নাম মজার হলেও গানটি ভীষণ অর্থবহ।”

জীবনে আমরা অনেক সম্পর্ক,বেদনা,ব্যথা,দুঃখ,দায়িত্ব সহ অনেক কিছুই কারণে-অকারণে টেনে,বয়ে বা বহন করে চলি। কে কোনটা কেনো টানে অনেক সময় সেই প্রশ্নের উত্তর থাকে না,অনেক সময় সেই প্রশ্নের উত্তর লাগেও না,বুঝে নিতে হয়। রসাত্মক ভঙ্গিতে প্রকাশ হলেও এটিই এ গানের মূল দর্শন বলে জানান পারভেজ সাজ্জাদ।

কিংবদন্তি ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চু, জেমস,হাসানসহ অসংখ্য গুণী শিল্পীর অগণিত জনপ্রিয় মিউজিক ভিডিওর নির্মাতা তাপস ১৬ বছর পর নির্মাণে ফিরলেন নিজের গানেই। গত ৭ এপ্রিল রাজধানীর এফডিসিতে এ গানের চিত্রধারণ করা হয়।

এ গানের মধ্য দিয়ে প্রথমবারের মত মিউজিক ভিডিওতে নাম লেখালেন ঢালিউডের ভাইরাল কিংখ্যাত হিরো জায়েদ খান।

তিনি বলেন, “প্রথমবারের মতো মিউজিক ভিডিওতে কাজ করলাম। এটা সম্পূর্ণ অন্যরকম অভিজ্ঞতা। কাজটা করে দারুণ আনন্দিত। ঈদ উৎসবে এটি দর্শকদের দারুণ আনন্দ দিবে বলে মনে করছি। গানটিতে কাজ করার মূল কারণ তাপস ভাই। তিনি যেটা করবেন সেটা দারুণ কিছু হবে পরিপূর্ণভাবে এমন বিশ্বাস ছিল। নির্মাতা হিসেবেও একবারও মনে হয়নি তিনি অনেকদিন পর ক্যামেরার পেছনে বসলেন। সবমিলিয়ে আমার পারফরমেন্স দর্শকের পছন্দ হবে বলে আত্মবিশ্বাসী আমি।”

টিএম রেকর্ডসের ব্যানারে চাঁদ রাতে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় গানটি।

গানটির লিংক
https://www.youtube.com/watch?v=MeoWwnmGTrA