Home সারাদেশ পানছড়িতে বিজিবির দায়েরকৃত মামলা প্রত্যাহার ও আটক ব্যক্তির মুক্তির দাবিতে গণসমাবেশ

পানছড়িতে বিজিবির দায়েরকৃত মামলা প্রত্যাহার ও আটক ব্যক্তির মুক্তির দাবিতে গণসমাবেশ

25

চট্টগ্রাম অফিস: খাগড়াছড়ির পানছড়িতে জনসাধারণের বিরুদ্ধে বিজিবির দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও আটক ব্যক্তিকে নিঃশর্ত মুক্তির দাবিতে গণসমাবেশ করেছে গণ অধিকার রক্ষা কমিটি। শনিবার (৩০ সেপ্টেম্বর ২০২৩) সকাল সাড়ে ১০টায় লোগাং করল্যাছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে বক্তারা আগামী ১৫ অক্টোবরের মধ্যে বিজিবি কর্তৃক দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও আটক সুমন চাকমাকে নিঃশর্ত মুক্তি দেয়া না হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সমাবেশে গণ অধিকার রক্ষা কমিটির আহব্বায়ক কালাচাঁদ চাকমার সভাপতিত্বে ও যুগ্ন আহ্বায়ক রমেল মারমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, লতিবান ইউপির সাবেক চেয়ারম্যান কিরন ত্রিপুরা, গণঅধিকার রক্ষা কমিটির সদস্য সচিব সুজাতা চাকমা, মনিন্দ্র লাল ত্রিপুরা, নারী অধিকার রক্ষা কমিটির প্রতিনিধি সমিত্রা ত্রিপুরা, কার্বারী এসোসিয়েসনের সভাপতি হেমরঞ্জন চাকমা প্রমুখ।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর ২০২৩ লোগাং বিজিবি ক্যাম্পে এক ব্যবসায়ির সাড়ে ১২ লক্ষ টাকা জব্দসহ দুই ব্যক্তিকে অন্যায়ভাবে আটকের ঘটনার জের ধরে এলাকাবাসীর সাথে বিজিবি সদস্যদের ধস্তাধস্তি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। উক্ত ঘটনায় বিজিবি ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৫০০/৬০০ জনকে আসামি করে হয়রানিমূলক মামলা দায়ের করে।