Home সারাদেশ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ভোটপ্রার্থনা কর্মীদের নিয়ে দিনব্যাপী ক্যাম্পেইন

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ভোটপ্রার্থনা কর্মীদের নিয়ে দিনব্যাপী ক্যাম্পেইন

174

নিতিশ চন্দ্র বর্মন পঞ্চগড় প্রতিনিধি:
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারীতে ভোটপ্রার্থনা কর্মীদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। আটোয়ারী উপজেলা আওয়ামীলীগের আয়োজনে শুক্রবার (৩ নভেম্বর) উপজেলার পরিষদ হল রুমে আওয়ামীলীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির বাস্তবায়নে ৩ পর্বে উপজেলা ৬ ইউনিয়নের ভোট প্রার্থনাকর্মীদের নিয়ে (ক্যাম্পেইনার) প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রত্যেক ভোটারের দোরগোড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মসূচি, ভবিষ্যৎ পরিকল্পনার বার্তা ও ভোটারদের ভোট কেন্দ্রে আনতে উৎসাহ দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ। এই কার্যক্রমের অংশ হিসেবে পঞ্চগড়ের আটোয়ারীতে দিনব্যাপী আওয়ামীলীগের প্রায় ৬ শতাধিক ভোট প্রার্থনা কর্মীর (ক্যাম্পেইনার) প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন অফলাইন ক্যাম্পেইনিং এর জোনাল সমন্বয়ক পল্লব কুমার বর্মণ। এতে মাষ্টার ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মাহামুদুল হক, লোক প্রশাসন বিভাগের প্রভাষক নিয়াজ মাখদুম, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মাজেদুল হক ও বাংলা বিভাগের প্রভাষক মোঃ খাইরুল ইসলাম।
প্রশিক্ষণ কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক এমদাদুল হক, যুগ্ম সম্পাদক মোঃ ফজলুল করিম সহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ সরকার দলীয় নেতৃবৃন্দ বৃন্দ।
প্রশিক্ষণ শুরুর আগে আটোয়ারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: তৌহিদুল ইসলাম বলেন, দেশের মানুষকে ভালোবেসে তাদের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে চলেছেন। তিনি দেশের মানুষকে শান্তির চাদরে ঢেকে রেখেছেন। সরকার বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতা প্রদান, উপ-বৃত্তি, ভুমিহীন ও গৃহহীনদের জমি সহ ঘর প্রদান, বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া সহ সার্বিক উন্নয়নের ফলে মানুষের জীবন মান-উন্নয়ন হয়েছে। তিনি আরও বলেন, আমরা চাই সরকারের এসব সুবিধা চলমান থাকুক। তাই আপনারা এই প্রশিক্ষণ গ্রহণ করার পর প্রত্যেক ভোটারের কাছে সরকারের অভুতপূর্ব সাফল্য ও উন্নয়নের চিত্র তুলে ধরে ভোট প্রার্থনা করার আহবান জানান।
আওয়ামীলীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক মন্ত্রীপরিষদের সচিব কবির বিন আনোয়ার একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, আমরা এবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন এবং দেশের মানুষের জন্য তার ভবিষ্যৎ ভাবনার কথা তুলে ধরে সাধারণ মানুষের কাছে ভোট চাইবো। প্রতিজন ভোটারের বাড়িতে আমাদের একজন ক্যাম্পেইনর যাবে। তিনি সরকারের উন্নয়ন তুলে ধরবে এবং সাধারণ মানুষের সকল প্রশ্নের উত্তর দিবে। কি উত্তর দিবে এবং কি কিভাবে একজন ভোটারের কাছে ভোট চাইবে তার নির্দেশনা দেয়ার লক্ষে এই ক্যাম্পেইন করা। এটা প্রতিটি উপজেলায় করা হবে।