Home জাতীয় পঞ্চগড়ের আটোয়ারীতে পোনা মাছ অবমুক্তকরণ কর্মসূচি

পঞ্চগড়ের আটোয়ারীতে পোনা মাছ অবমুক্তকরণ কর্মসূচি

48

নিতিশ চন্দ্র বর্মন পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা মৎস্য দপ্তরের “বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা মৎস্য দপ্তরের বাস্তবায়নে ২০২১ -২০২২ অর্থ বছরে মৎস্য অধিদপ্তরাধীন রাজস্ব খাতের আওতায় অভ্যন্তরিন জলাভূমি এবং বর্ষা প্লাবিত ধানক্ষেত/ প্লাবন ভূমি/ প্রাতিষ্ঠানিক জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে উপজেলা পরিষদ চত্বর পুকুর ও আটোয়ারী থানা চত্বর পুকুরে আনুষ্ঠানিকভাবে রুই জাতীয় বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা মো. শাহ্ নেওয়াজ সিরাজী, মৎস্য অধিদপ্তরের রংপুর বিভাগীয় সহকারী পরিচালক মো. মঞ্জুরুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের সামসুজ্জামান, ভাইস চেয়ারম্যান শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দীন, উপজেলা মৎস্য কর্মকর্তা শামসুর রহমান সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা জানান, আজ পোনা মাছ অবমুক্তকরণ কর্মসূচিতে ১৪টি প্রাতিষ্ঠানিক পুকুরে ৩৫৫ কেজি রুই, কাতলা ও মৃগেল জাতের মাছের পোনা বিতরণ ও অবমুক্ত করা হয়।