Home রাজনীতি নির্বাচন ও গণতন্ত্রকে রাজাকার, জঙ্গি, দুর্নীতিবাজদের রক্ষার ঢাল বানাবেন না–ইনু

নির্বাচন ও গণতন্ত্রকে রাজাকার, জঙ্গি, দুর্নীতিবাজদের রক্ষার ঢাল বানাবেন না–ইনু

38

সিলেট অফিস: জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি আজ ১১ মার্চ শুক্রবার, সকাল ৯ টায় মরমী সাধক হাসনরাজার বাড়িতে যান। সংসদ সদস্য সুলতান মনসুর উদ্দিনের শ্বাশুড়ি, প্রাক্তন মেয়র জাসদ নেতা মইজউদ্দিন এর মাতা ও হাসনরাজার নাতবৌ সৈয়দা শামসুন্নাহারের মৃত্যুতে পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এ সময় সংসদ সদস্য সুলতান মনসুর উদ্দিন সহ জাসদের কেন্দ্রীয় ও সুনামগঞ্জ জেলা জাসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরবর্তীতে সকাল ১০ টায় সুনামগঞ্জ জেলার হাসাননগরে জাসদের কার্যালয় উদ্বোধন করেন এবং সকাল ১১ টায় শহীদ জগৎজ্যোতি দাশ গ্রন্থাগার মিলনায়তনে সুনামগঞ্জ জেলা জাসদের কর্মী সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন। সুনামগঞ্জ জেলা জাসদের সভাপতি ও জাসদ কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলির সদস্য এনামুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এবং জেলা জাসদের সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ কর্মী সভায় বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সিলেট জেলা জাসদের সভাপতি লোকমান আহমেদ, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মীর্জা মোঃ আনোয়ারুল হক, সুনামগঞ্জ জেলা জাসদের সহ-সভাপতি এ কে এম ওহিদুল ইসলাম কবির প্রমূখ।

এ কর্মী সভায় ভাষণদানকালে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, অর্থনীতির ঘর থেকে দুর্নীতিবাজ, রাজনৈতিক দল থেকে গুন্ডা এবং গণতন্ত্রের বাগান থেকে রাজাকার-জঙ্গি বিতাড়িত করতে হবে। তাহলেই রাজনৈতিক শান্তি স্থাপিত হবে। তিনি বলেন, ফুলের বাগানে যেমন শুকর যায় না, তেমনি গণতন্ত্রের বাগানে রাজাকার-জঙ্গি যায় না। নির্বাচন ও গণতন্ত্রকে রাজাকার, জঙ্গি, দুর্নীতিবাজদের রক্ষার ঢাল বানাবেন না। জনাব ইনু বলেন, জাতির সামনে চারটি বিষয় ১.সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় যথাসময়ে নির্বাচন করা। ২.বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু সাম্প্রদায়িক-জঙ্গিবাদীদের দমন করা। ৩.জনজীবন বিপর্যস্তকারী দুর্নীতিবাজ, দলবাজ, গুন্ডা, বাজার সিন্ডিকেটের হোতাদের মোকাবেলা-দমন করা। ৪.বৈষম্য-বঞ্চনা দূর করতে সমাজতন্ত্রের চশমা পরে অর্থনীতির পরিকল্পনা পাল্টানো। তিনি বলেন, আমরা বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু জঙ্গি-সাম্প্রদায়িক গোষ্ঠীদের দমনের যুদ্ধে আছি। এরা এখনো বাংলাদেশ রাষ্ট্রের মিমাংসীত বিষয়ের ওপর আঘাত করছে। তাই এই যুদ্ধের ভেতরেই যথাসময়ে নির্বাচনও করতে হবে এবং জনজীবনের সমস্যাÑদ্রব্যমূল্যের উর্ধগতি, বেকারত্ব দূর, তেল-গ্যাসের উচ্চ মূল্য রোধ ও বৈষম্য-বঞ্চনা নিরসণ করতে হবে। তিনি বলেন, পকিস্তানপন্থীদের বগলের নীচে রেখে যারা ক্ষমতা ও নির্বাচনকে নিয়ে রাজনীতির মাঠে হৈচৈ করছে তারা কার্যত রাষ্ট্রের চিরশত্রুদের আড়াল ও হালাল করার চেষ্টা করছে। তিনি বলেন, নির্বাচন ও ক্ষমতার প্রশ্নে দ্বন্দ্ব বিরোধ যতই থাকুক না কেন বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু জঙ্গি-সাম্প্রদায়িক গোষ্ঠীদের দমনে-বর্জনে এবং মিমাংসিত বিষয়ে একমত থাকতে হবে।

বিকাল ৪ টায় সুনামগঞ্জ সরকারি জুবিলি স্কুল মাঠে সদ্যপ্রয়াত সাংবাদিক পীর হাবিবুর রহমানের স্মরণে নাগরিক সভায় অংশগ্রহণ করেন।

সিলেট বিভাগ সফরের তৃতীয় দিনে জনাব হাসানুল হক ইনু এমপি আগামীকাল ১২ মার্চ সকাল ১১টায় দরগাগেইটস্থ শহীদ সোলেমান হলে সিলেট জেলা জাসদ ও মহানগর জাসদ আয়োজিত ‘অগ্নিঝরা মার্চ’ স্মরণে আলোচনা এবং বিকাল ৪টায় হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে হবিগঞ্জ জেলা জাসদ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসাবে যোগদান করবেন।

জনাব ইনু সিলেট বিভাগ সফরের প্রথম দিনে গতকাল ১০ মার্চ বিকাল ৪টায় মৌলিভীবাজার জেলা পরিষদ মিলনায়তনে মৌলভীবাজার জেলা জাসদ আয়োজিত কর্মী সমাবেশে যোগদান করেন। তিনি গতকাল রাতে সিলেটে পৌঁছে হযরত শাহ জালাল(রঃ), হযরত শাহ পরান(রঃ) ও হযরত কন্যা শাহ(রঃ) এর দরগা ও মাজার জিয়ারত করেন।