Home জাতীয় নওগাঁয় র্যাব হেফাজতে জেসমিনের মৃত্যুতে এইচডব্লিউএফের নিন্দা

নওগাঁয় র্যাব হেফাজতে জেসমিনের মৃত্যুতে এইচডব্লিউএফের নিন্দা

21

ডেস্ক রিপোর্ট: রাজশাহী নওগাঁতে র্যাব হেফাজতে জেসমিনের মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন। আজ মঙ্গলবার (২৮ মার্চ ) হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা ও সাধারণ সম্পাদক রিতা চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে র‌্যাবের হেফাজতে ইউনিয়ন ভূমি অফিস কর্মকর্তা জেসমিনের মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশে রাষ্ট্রীয় বাহিনীর হেফাজতে মৃত্যু নতুন নয়। এ ফ্যাসিস্ট সরকারব্যবস্থায় র্যাব এযাবত ক্রসফায়ারের নামে অনেককে হত্যা করে এবং বিভিন্ন মানবাধিকার লঙ্ঘন কাজে জড়িত রয়েছে। এছাড়াও মানুষকে হয়রানি করা, মিথ্যা মামলা দেয়া , বিরোধী দল ও ভিন্নমতের মানুষকে গ্রেফতার, জিজ্ঞাসাবাদের নামে র্যাব দৌরাত্ম্যেতার ফলে মানুষের নিরাপত্তা ভূলন্ঠিত হচ্ছে।

এদেশে জিজ্ঞাসাবাদের নামে নাগরিকের মৌলিক অধিকার হরণের কথা স্মরণ করিয়ে দিয়ে নেতৃদ্বয় বলেন, রাষ্টীয় বাহিনী র্যাব জিজ্ঞাসাবাদের নামে মানুষকে যখন তখন তুলে নিয়ে টানা কয়েক ঘন্টা আটক করে মানসিক নির্যাতন চালায় এটিও চরম মানবাধিকার লঙ্ঘনের মধ্যে পড়ে। মার্কিন নিষেধাজ্ঞার পাওয়ার পরও এ বাহিনীর কোনো পরিবর্তনই লক্ষ্য করা যাচ্ছে না যা একটি দেশের জনসাধারণের জন্য বড় হুমকি।

নেতৃদ্বয় অবিলম্বে রাজশাহীতে জেসমিনের(৪৫) ইউনিয়ন ভূমি অফিস কর্মকর্তার মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে তদন্ত রিপোর্ট প্রকাশ করার জোর দাবি জানান।