Home জাতীয় দ্রব্যমূল্য কমাও। শ্রমজীবীদের আর্মি রেটে রেশন দাও–সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট

দ্রব্যমূল্য কমাও। শ্রমজীবীদের আর্মি রেটে রেশন দাও–সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট

51

ডেস্ক রিপোর্ট: নিত্যপণ্যের মুল্য কমানো, শ্রমজীবীদের আর্মি রেটে রেশন, জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করাসহ বিভিন্ন দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ঢাকা মহানগর শাখার উদ্যোগে আজ ৫ আগষ্ট সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল এর আয়োজন করে।সমাবেশে
সভাপতিত্ব করেন সংগঠনের মহানগর শাখার সভাপতি শ্রমিক নেতা রতন মিয়া।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারন
সম্পাদক, স্কপ নেতা আহসান হাবিব বুলবুল, কোষাধক্ষ জুলফিকার আলী, মহানগর কমিটির সহ-সভাপতি আফজাল হোসেন, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান লিপন, সহ-সম্পাদক মনির হোসেন মলিন, আইন বিষয়ক সম্পাদক হাবিববুর রহমান, প্রচার সম্পাদক বাবু হাসান, অর্থ সম্পাদক নবী হোসেন ও সদস্য তানভীর আহমেদ নাঈম।

সমাবেশে বক্তাগণ বলেন, করোনা কালে শ্রমজীবীদের চাকুরিচ্যুতি বেড়েছে, আয়ও কমেছে।অথচ তাদের জীবন-যাপন ব্যয় বেড়েছে অস্বাভাবিক হারে। মূল্যস্ফীতি এযাবতকালের সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। চাল, ডাল, তেলসহ নিত্য পণ্যের দাম শ্রমজীবীসহ সাধারন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।নতুন করে জরুরী ওষুধের মূল্যের দামও বৃদ্ধি করা হয়েছে।কিন্ত ব্যয় বাড়লেও আয় বা মজুরি বৃদ্ধির
কোন আয়োজন নেই। এর সাথে নতুন করে যুক্ত হয়েছে লোড শেডিং। সরকারের দুর্নীতি, অব্যবস্থাপনা ও বেসরকারিরকরনের নীতির ফলে শতভাগ বিদ্যুতায়িত(!) দেশে অব্যাহতভাবে চলছে লোড শেডিং।

বক্তাগণ বলেন অবিলম্বে নিত্য পণ্যের বাজার নিয়ন্ত্রনে ব্যবসায়ি সিন্ডিকেট ভাংগা, সকল শ্রমজীবীকে আর্মি রেটে রেশন প্রদান, জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা এবং তেল-গ্যাস-বিদ্যুৎ খাতে দুর্নীতি, লুটপাট ও অপচয় বন্ধ করার জোর দাবি জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জাতীয় প্রেস ক্লাব, তোপখানা রোড, পল্টন হয়ে সেগুনবাগিচায় শেষ হয়।