Home রাজনীতি দ্রব্যমুল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে : বাবলা

দ্রব্যমুল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে : বাবলা

38

স্টাফ রিপোটার: জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। ফলে সাধারণ মানুষ, বিশেষ করে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেনীর মানুষের ত্রাহী ত্রাহী অবস্থা। সরকার বিভিন্ন পণ্যের দাম বেঁধে দিচ্ছে। অথচ সরকারে নির্দেশনাও অসাধু -মুনাফালোভী ও অবৈধ মজুতদাররা শুনছেন না। তাদের খুটির জোর কোথায় জানি না। কেনই বা সরকার ঐ অসাধু ব্যাবসায়ীদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করে নিত্যপণ্যে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে পারছে না তা বোধগম্য নয়।

শুক্রবার বিকালে নিজ নির্বাচনী এলাকা ঢাকা-৪ আসনের কদমতলী থানার মুরাদপুরে ৫২ নং ওয়ার্ড জাতীয় পার্টির এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

৫২ নং ওয়ার্ড জাপার সভাপতি হাসান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সমাবেশে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ন সাংগঠনিক সম্পাদক সুজন দে, কদমতলী থানার সাধারণ সম্পাদক শেখ মাসুক রহমান, সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন মিন্টু, ৫২ নং ওয়ার্ড জাপার সিনিয়র সহ সভাপতি কফিল উদ্দীন কফু, সাংগঠনিক সম্পাদক ইসলামাইল হোসেন, ও কদমতলীর থানার যুগ্ন সাধারণ সস্পাদক আশরাফুল আলম আকাশ প্রমুখ।

মুষলধারার বৃষ্টির মধ্যে অনুষ্ঠিত কর্মী সমাবেশে ঢাকা মহানগর জাপার সভাপতি ও ঢাকা-৪ আসনের এমপি সৈয়দ আবু হোসেন বাবলা আরো বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আন্তরিক সহযোগীতায় বিগত দশ বছরের আমার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার তাপস সাহেবও উন্নয়ন কর্মকান্ডে সার্বিক সহযোগীতা করেছে। সারাদেশেই শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন হয়েছে। কিন্তু দ্রব্যমুল্যের সীমাহীন উর্দ্ধগতির কারণে সাধারষ মানুষ এখন উন্নয়নের প্রসংশা না করে সরকারের সমালোচনা করছে। গুটি কয়েক অসাধু ব্যাবসায়ী যারা সিন্ডিকেট করে সাধারণ মানুষের নিত্য পণ্যের দাম বাড়িয়ে দিয়ে মানুষের কষ্টের কারণ হয়ে দাড়াচ্ছে তাদের বিরুদ্ধে সরকারের উচিত কঠোর আইনী ব্যাবস্থা নেওয়া নেয়া। কিন্তু অদৃশ্য কারণে সরকার তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যাবস্থা নিতে ব্যার্থতার পরিচয় দিচ্ছে।