Home সারাদেশ দৌলতপুরে প্রতিপক্ষের হামলায় অগ্নিদগ্ধসহ আহত-১৫ : ৫ বাড়িতে অগ্নিসংযোগ ও লুটের অভিযোগ

দৌলতপুরে প্রতিপক্ষের হামলায় অগ্নিদগ্ধসহ আহত-১৫ : ৫ বাড়িতে অগ্নিসংযোগ ও লুটের অভিযোগ

79

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে বিবদমান বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় অগ্নিদগ্ধসহ অন্তত ১৫জন আহত হয়েছে। এসময় অন্তত ৫টি বাড়িতে অগ্নিসংযোগ করে গবাদি পশুসহ বাড়ির আসবাবপত্র ও সম্পদ লুট করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে উপজেলার চিলমারী ইউনিয়নের দূর্গম চিলমারীরচর বাজার সংলগ্ন উত্তরপাড়ায় এমন ঘটনা ঘটানো হয়। অগ্নিদগ্ধসহ আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল ও ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী স্কুল শিক্ষক ইকবাল হোসেন ও স্থানীয়রা জানায়, দৌলতপুর উপজেলার চিলমারীরচরের শিকদার পক্ষ ও মন্ডল পক্ষের মধ্যে দীর্ঘ একমাসের বেশী সময় ধরে বিরোধ চলে আসছে। বিরোধের সূত্র ধরে দুইপক্ষের মধ্যে কয়েকদফা সংঘর্ষ, হামলা ও মামলার ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে পুলিশ মোতায়েনও রয়েছে। বিরোধের জেল ধরে বৃহস্পতিবার বিকেলে শিকদার পক্ষের লোকজন সংগবদ্ধ ও দেশীয় অস্ত্রে সজ্বিত হয়ে মন্ডল পক্ষের লোকজনের উপর অতর্কিত হামলা করে। এসময় তারা বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে ব্যাপক লুটপাট করে। হামলায় ও আগুনে দগ্ধ হয়ে অন্তত ১৫জন আহত হলে তাদের মধ্যে সাগর মন্ডল (২৫), দিনা মন্ডল (৭০), ফারুক মন্ডল (২২), নাসির (১৮), আনিসুর রহমান (৪০), নুরী (৭০), ফজল মন্ডল (৫২), হাবলু মোল্লা (৪০), আশরাফুল (৩৫), হালিমা বেগম (৩২) ও হালিমা (৩৮) কে উদ্ধার করে কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করা হয় এবং অগ্নিদগ্ধদের ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। আগুনে ইকবাল মন্ডল, মোজাম্মেল মন্ডল, জহুরুল মন্ডল ও রানা মন্ডলসহ ৫জনের বাড়ি পুড়ে ভষ্মিভূত হয়। এসময় হামলকারীরা ওইসব বাড়ি থেকে গরু, ছাগল, ঘরের আসবাবপত্র ও সম্পদ লুট করে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।
হামলা ও অগ্নি সংযোগের খবর পেয়ে দৌলতপুর থানার ওসি মজিবুর রহমানের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে বলে স্থানীয়রা জানিয়েছেন।
হামলার ঘটনার বিষয়ে চিলমারী ইউনিয়নের চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল মান্নান জানান, চলমান বিরোধের জের ধরে শিকদার পক্ষের লোকজনের হামলা, মারপিট ও অগ্নিসংযোগে অগ্নদগ্ধসহ অন্তত ১৫জন আহত হয়েছে। এসময় হামলাকারীরা ৫-৬টি বাড়িতে অগ্নিসংযোগ লুটপাট করে করে বলে তিনি উল্লেখ করেন।
হামলা ও অগ্নিসংযোগের ঘটনার বিষয়ে দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। দোষীদের গ্রেফতারে অভিযান চলছে।