Home সারাদেশ দৌলতপুরকে গৃহহীন মুক্ত ঘোষণা

দৌলতপুরকে গৃহহীন মুক্ত ঘোষণা

23

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৪৯টি উপজেলার সঙ্গে দৌলতপুর উপজেলাকেও আনুষ্ঠানিকভাবে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা দিয়েছেন তিনি।
এ উপলক্ষে দৌলতপুর উপজেলা পরিষদ কনফারেন্স রুমে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার (আরডিসি) আব্দুল হাই সিদ্দিকী, দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. শাহীদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান সাক্কীর আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন আলেয়া ও দৌলতপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নানসহ আমন্ত্রিত সুধীজন।
দৌলতপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান জানান, দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নের ১৯০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার দুই শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের আবেদন সংগ্রহ করে তাদের একখন্ড জমি ও ঘর প্রদান করা হয়। এরপরও যদি ভুমিহীন ও গৃহহীন কাউকে পাওয়া যায় তাদের পাকুড়িয়া আবাসন প্রকল্পে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। সেখানে ৮০টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের ব্যবস্থা রয়েছে বলে জানান তিনি।
দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীদুল ইসলাম বলেন, ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। গতকাল বুধবার সকালে সারা দেশের ন্যায় কুষ্টিয়ার দৌলতপুরেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৌলতপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন।
উল্লেখ্য ‘মুজিব শতবর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ন-২ প্রকল্পের মাধ্যমে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে কুষ্টিয়ার দৌলতপুরে ১৯০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একখন্ড (দুইশতক) জমি ও ঘর হস্তান্তর করা হয়েছে। গতকাল দৌলতপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।