Home জাতীয় দৈনিক জনতা’র প্রকাশকের মৃত্যুতে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

দৈনিক জনতা’র প্রকাশকের মৃত্যুতে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

31

ছৈয়দ এম আনোয়ার হোসেনকে শ্রদ্ধাভরে স্মরণ করেছে ‘জনতা ’

স্টাফ রিপোর্টার: দোয়া-মাহফিল, কোরআনখানি ও গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় দৈনিক জনতার প্রকাশক ছৈয়দ এম আনোয়ার হোসেনকে স্মরণ করা হয়েছে। গতকাল শুক্রবার বাদ আছর জনতা পত্রিকার তৃতীয় তলায় ছৈয়দ এম আনোয়ার হোসেন এর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে দৈনিক জনতা পরিবার।
এ সময় দৈনিক জনতার প্রকাশক, খ্যাতিমান কলামিস্ট ও ছৈয়দ এম আনোয়ার হোসেন এর সংক্ষিপ্ত কর্মময় জীবনী তুলে ধরেন সম্পাদক আহ্সান উল্লাহ্। তিনি বলেন, নিজ এলাকা ঝালকাঠিতে শিক্ষার উন্নয়নে গড়ে তুলেছেন টাইগার উচ্চ বিদ্যালয়সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান। মেধাবী গরীব ছাত্র-ছাত্রীদের নিজ খরচে সুশিক্ষায় শিক্ষিত করে অনেককে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলেছেন। এছাড়াও সমাজের অবহেলিত মানুষের কল্যানে এবং বাংলাদেশকে একটি স্বনির্ভর অর্থনীতির দেশে উন্নীত করার লক্ষ্যে ছৈয়দ এম আনোয়ার হোসেন সারা জীবন নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি আরও বলেন, একজন উদ্যোক্তা হিসেবে তিনি বিরল গুণাবলীর অধিকারী ছিলেন এবং ব্যবসায়ী, অভিবাবক ও পিতা হিসেবেও ছৈয়দ এম আনোয়ার হোসেন ছিলেন অত্যন্ত সফল ব্যক্তিত্ব। দেশের শিল্পায়ন, কর্মসংস্থানের সুযোগ তৈরি সর্বোপরি আর্থ-সামাজিক উন্নয়নের তাঁর এ অবদান জাতি শ্রদ্ধাভরে আজীবন স্মরণ করবে। দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত দৈনিক জনতা পরিবারের সদস্য ও শুভাকাঙ্খীরা পরকালে উনার (প্রয়াত ছৈয়দ এম আনোয়ার হোসেন) বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। এ সময় অনেকে চোখের জ্বল মুছতে দেখা যায়।
দোয়া ও মিলাদ মাহলের আগে জেনারেল ম্যানেজার (জিএম) বিষু কুমার দাস বলেন, আমার দেখামতে দৈনিক জনতা’র প্রকাশক ছৈয়দ এম আনোয়ার হোসেন (স্যার) একজন সৎ-আর্দশবান ও পরোপকারি মানুষ ছিলেন। তিনি নিজ এলাকা ছাড়াও প্রতিদিন শত শত অসহায়-গরীব-দু:খী মানুষকে সাহায্য-সহযোগীতা করতেন। বেকার যুবকদের কোনো প্রকার শর্ত ছাড়াই চাকুরী দিয়েছেন এবং শত শত মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরির মধ্যদিয়ে তাদের কর্মঠ হিসেবে গড়ে তুলেছেন। আজকে উনার স্বরণে দোয়া ও মিলাদ মাহফিলে তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি। এর আগে মরহুমের জন্য খতমে কুরআন শরীফ পড়েন। ছৈয়দ এম আনোয়ার হোসেনের রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে দৈনিক জনতা পরিবারবর্গ অংশগ্রহণ করেন। কিছুক্ষণের জন্য ভারি হয়ে যায় দৈনিক জনতার কার্যালয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান, ও মহাসচিব মো.খাইরুল ইসলাম, ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সফিকুল ইসলাম, দৈনিক জনতা’র নির্বাহী সম্পাদক আশীষ কুমার সেন, বার্তা সম্পাদক হরলাল রায় সাগর, চীফ রিপোর্টার হাবিবুর রহমান, সিনিয়র রিপোর্টার জাহাঙ্গীর খান বাবু, ফিচার এডিটর মাকসুদা খানম গোলাপ, ডেপুটি ইউনিট চীফ দৌলতুন্নেছা রেখা, চীফ ফটো সাংবাদিক মো: আব্দুল হালিম, কাজী মশিউর রহমান, মো: শাহজাহান মিয়াসহ আরো অনেকে।