Home সারাদেশ দেওয়ানগঞ্জে ২২ দিনে ২৬ জেলে আটক, ১১ লক্ষ মিটার জাল জব্দ

দেওয়ানগঞ্জে ২২ দিনে ২৬ জেলে আটক, ১১ লক্ষ মিটার জাল জব্দ

32

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ চলতি বছর গত ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুম হিসাবে ইলিশ ধরা, আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় নিষেধ ছিলো।

আইন অমান্য করে নদীতে জাল ফেলেছে কতিপয় জেলেরা। এসময় জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ নৌ-থানা পুলিশ অভিযান চালিয়ে ২২ দিনে ২৬ জন জেলেকে আটক করেছে এবং ১১ লক্ষ মিটার জাল জব্দ করেছে।

দেওয়ানগঞ্জের বাহাদুরাবাদ নৌ-থানার দায়িত্বরত সীমানা পার্শ্ববর্তী ইসলামপুর ও মাদারগঞ্জ উপজেলার ব্রহ্মপুত্র যমুনা নদীর শেষ সীমানা পর্যন্ত। যা ইলিশ রক্ষায় প্রতিদিনই তিন উপজেলার নদ-নদীতে নৌ-থানা পুলিশ অভিযান চালায়। ২২ দিনে ২৬ জন জেলে আটক হয়েছে এবং এর মধ্যে ৪ মামলায় ৯ জন আসামী । ৫টি মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ১৭ জনকে অর্থদন্ড দেওয়া হয়েছে এবং জাল জব্দ হয় ১১ লক্ষ মিটার । যার আনুমনিক মূল্য ৩ কোটি ৩০ লাখ টাকা। নৌকা আটক হয়েছে ১০টি।

বাহাদুরাবাদ নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফজলুল হক মল্লিক বলেন, ইলিশ সংরক্ষণে সর্বোচ্চ টহল ব্যাবস্থা রেখেছিলাম। জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়েছে। জালের সাথে পাওয়া ইলিশগুলো স্থানীয় গরিব দুঃখী মানুষের মাঝে বিলানো হয়েছে ।