Home রাজনীতি দুইদিনের কর্মসূচি নিয়ে সর্তক অবস্থানে থাকবে নগর আ’লীগ

দুইদিনের কর্মসূচি নিয়ে সর্তক অবস্থানে থাকবে নগর আ’লীগ

28

স্টাফ রিপোর্টার: আগামী ১০ ও ১১ জানুয়ারি দুইদিনের কর্মসূচি নিয়ে রাজপথে সর্তক অবস্থানে থাকবে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে রয়েছে, ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও ১১ জানুয়ারি রাজপথের বিরোধী দল বিএনপির গণঅবস্থান কর্মসূচির বিরুদ্ধে সর্তক অবস্থান। গতকাল রোববার সকালে রাজধানীর ১৯ বঙ্গবন্ধু এভিনিউস্থ কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় এই কর্মসূচি ঘোষনা করেন দক্ষিনের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী।
তিনি বলেন, আগামী ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ওই দিন সকালে জাতির পিতার প্রতিকৃতে শ্রদ্ধা এবং বিকেলে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের আয়োজিত আলোচনা সভায় অংশগ্রহণ। পরের দিন ১১ জানুয়ারি বিএনপির গণঅবস্থান বিরুদ্ধে প্রতিটি থানা-ওয়ার্ডের নেতাকর্মীদের ব্যাপকভাবে অংশগ্রহণের মাধ্যমে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ের সামনে সর্তক অবস্থানে উপস্থিত থাকা।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী‘র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরের সঞ্চালনায় বর্ধিত সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সহ সভাপতি হেদায়েত হোসেন স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন ও মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন ও গোলাম সরোয়ার কবির প্রমুখ। এছাড়াও বর্ধিত সভায় বক্তব্য রাখেন ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল, ওয়ারী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি আশিকুর রহমান চৌধুরী লাভলু, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শান্তনূর খান শান্তসহ সহ ঢাকা মহানগর দক্ষিণ শাখার বিভিন্ন থানা ও ওয়ার্ডের দায়িত্বশীল নেতারা।
ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার কবির বলেন, আগামী ১১ জানুয়ারি (রোজ বুধবার) বিএনপির গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করেছে। সেইদিন নগরবাসির জানমালের নিরাপত্তায় নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টে স্ব-স্ব থানা-ওয়ার্ডের নেতারা অবস্থান নেবেন। তবে ওইদিন ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কার্যালয়ের সামনে অবস্থান নেবেন নগর ও কেন্দ্রীয় নেতারা। তিনি বলেন, বিএনপি কর্মসূচির নামে কোনো ধরনের নাশকতা-নৈরাজ্য সৃষ্টি করলে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিরোধ করবে। তবে বিএনপি শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালন করলে আওয়ামী লীগ বাধা দেবে না বলে জানান নগরের এই শীর্ষ নেতা।
এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, ইতিমধ্যে বিএনপি-জামায়াত দেশে-বিদেশে সন্ত্রাসী দল হিসেবে পরিচিতি লাভ করেছে। তাদের কোনো কর্মসূচিতে জনগণের সাড়া নেই। তিনি বলেন, আগের মতো ১১জানুয়ারি বিএনপি গণঅবস্থানকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন স্পটে সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগ। তিনি বলেন, বিএনপি বিশৃঙ্খলা, অগ্নিসন্ত্রাস এবং ভাঙচুরের মতো সহিংস ঘটনা প্রতিরোধে ১১জানুয়ারি বুধবার সকাল থেকে নেতাকর্মীরা রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নেবে।
এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো: শাহে আলম মুরাদ বলেন, আওয়ামী লীগ হচ্ছে শান্তিপ্রিয় রাজনীতিক দল। তবে বিএনপি নামক রাজনীতিক দলটি শান্তিতে বিশ্বাস করে না। দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিএনপি একের পর এক নৈরাজ্যমূলক কর্মসূচি দিচ্ছে। আওয়ামী লীগ শুধু জনগনের জানমালের নিরাপত্তা দিতে ১১জানুয়ারি রাজপথে সর্তক অবস্থানে থাকবে। তবে বিএনপি রাজপথে আক্রমণ করলে কোনো ছাড় দেওয়া হবে না বলে জানান মো: শাহে আলম মুরাদ।