Home সারাদেশ তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর আয়োজনে শীত বস্ত্র বিতরণ

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর আয়োজনে শীত বস্ত্র বিতরণ

58

বিজয় রায়, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে বাড়তে শুরু করেছে শীতের তীব্রতা। এতে অসহায় হয়ে পড়েছে হতদরিদ্র ও নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। তাদের এ দূর্ভোগের সময়ে পাশে দাঁড়িয়েছে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী।

হিজরা সভাপতি রুবি আক্তারের নিজ উদ্যোগে ঠাকুরগাঁওয়ে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। সোমবার ২৫ ডিসেম্বর সকালে সদর উপজেলার নারগুণ কহরপাড়া গুচ্ছগ্রামে সহ আশেপাশের অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন হিজরা সভাপতি রুবি আক্তার, সহ-সাধারণ সম্পাদক সোহানা আক্তার, প্রচার সম্পাদক রুমাসহ অন্যান্যরা।

সে সময় ঐএলাকার সহ আশপাশের শতাধিক অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন তারা। কম্বল নিতে আসা অসহায় মানুষেরা এই প্রতিবেদককে বলেন, এই শীতে আমরা কম্বল পেয়ে খুব খুশি হয়েছি। এই প্রথম আমরা হিজরা পাড়া থেকে কম্বল পেলাম যেটা এর আগে কখনো আমরা পাইনি। আমাদের জেলায় শীত বেশি অন্যরা তো আমাদের কোন খোঁজ খবর নেয় না। আমরা কিভাবে এত শীতের মধ্যে দিন যাপন করছি। আমাদের পাশে দাঁড়ানোর জন্য, তাদের দীর্ঘায়ু কামনা করছি। তবে অন্যান্য মানুষদের এই গরীব ও অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানো উচিত। তৃতীয় লিঙ্গের সভাপতি রুবি আক্তার
জানান সদর উপজেলার গুচ্ছগ্রামে এখানে অনেক গরিব মানুষ আছে যারা শীতে কষ্টে দিন যাপন করছে। রুবি আক্তার বলেন, আমি খোঁজ নিয়ে দেখি তারা এই শীতে এখন পর্যন্ত কম্বল কারো কাছে কোন কম্বল পাইনি। তাদের এই কষ্ট দেখে আমি নিজেই টাকা দিয়ে কম্বল কিনে এনেছি এবং তাদের সকলকে নিয়ে আজ কম্বল বিতরণ করেছি। এদের মধ্যে অনেকেই রয়েছে বিধবা ও অসহায় তাদের কেউ নেই খুব কষ্টকর জীবন যাপন করছে। তাই আমি আমার নিজের উদ্যোগে এই মানুষগুলোর পাশে দাঁড়িয়েছি এবং আরো শতাধিক মানুষকে আমার নিজ উদ্যোগে তাদের কম্বল দিব।