Home সারাদেশ তালায় স্ত্রীর দাবিতে শিক্ষকের বাড়িতে অনশন

তালায় স্ত্রীর দাবিতে শিক্ষকের বাড়িতে অনশন

70

নজরুল ইসলাম তালা সাতক্ষীরা: তালা উপজেলার পল্লীতে কলেজ শিক্ষক স্বামীর দ্বিতীয় বিয়ের খবর শুনে প্রথম স্ত্রী তার বাড়িতে অনশনে বসেছে। গত বুধবার (৫ জুলাই) ঘটনাটি ঘটেছে তালা উপজেলার সদর ইউনিয়নের জেয়ালা গ্রামে। এদিকে বৃহস্পতিবার স্বামীর দাবিতে অনশনে বসা গৃহবধূ রিমা খাতুনকে বেদম মারপিট করেছে জাহাঙ্গীর হোসেনের মা ও পরিবারের সদস্যরা।
জানা গেছে, দুসম্পর্কের আত্নীয়তার সুবাদে জেয়ালা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মোঃ জাহাঙ্গীর হোসেনের (৩১) প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে একই উপজেলার রহিমাবাদ গ্রামের মোঃ রুস্তম সরদারের মেয়ে রিমা খাতুন (৩০)। দীর্ঘ ১২ বছর প্রেমের পর উভয়ে খুলনা পড়াশোনা করাকালে ২৬-০১-২০১৯ তারিখে ইসলামী শরিয়াহ মোতাবেক সেখানে বিবাহ করে বছর খানেক সংসার করে। এ সময় রিমা তার স্বামীকে প্রাইভেট পড়ানো অর্থ দিয়ে পড়াশুনার খরচ বহন করে। পরবর্তীতে উভয় পক্ষের অভিভাবকের উপস্থিতিতে ইং ১৭-০৫-২০২১ তারিখে ৫০ হাজার টাকা দেনমোহরে রেজিঃ বিবাহ সম্পন্ন হয়। পরে শেখেরহাট বাজারে রিমার পিতা জাহাঙ্গীর হোসেন কে একটি জুতোর দোকান করে দেয়। পরবর্তীতে স্ত্রী ও শ^শুরের চেষ্টায় জাহাঙ্গীর হোসেন সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ক্রাফট ইন্সষ্ট্রাক্টর পদে চাকুরী পান। এ সময় কলেজে যাবার জন্য একটি মটর সাইকেল শ^শুরের কাছ থেকে যৌতুক হিসেবে নেয় জাহাঙ্গীর। কিছুদিন পর জাহাঙ্গীরের আসল চেহারা বের হতে থাকে। স্ত্রীর রিমার উপর শুরু করে নির্যাতন। এক পর্যায়ে স্ত্রী রিমাকে বিভিন্ন অজুহাতে বাড়ি থেকে তাড়িয়ে দেয় সে।
উক্ত ঘটনায় নির্যাতনের শিকার গৃহবধূ রিমা খাতুন স্বামী জাহাঙ্গীর হোসেনকে আসামি করে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নারী শিশু নির্যাতন অইনে একটি মামলা (যার নং: ৫০/২২) দায়ের করেন। উক্ত মামলায় জাহাঙ্গীর হোসেন ইং ২৭-০২-২০২২ তারিখে মামলার বাদি রিমা খাতুনের সাথে সংসার করার জন্য মিমাংসা শর্তে অর্šÍবতীকালীন জামিন পান। পরবর্তীতে গত ১৮-০৪-২০২২ তারিখে আদালতে আদেশ অমান্য করায় জাহাঙ্গীর হোসেন কে বিজ্ঞ আদালত জেল হাজতে প্রেরণ করেন। এ সময় পুনরায় প্রতারক জাহাঙ্গীর হোসেন সংসার করার জন্য মিমাংসার শর্তে ফের জামিন নেন। এক পর্যায়ে রিমা সুখের সংসারের আশায় স্বামীর কথা মতো তার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে নেন। সম্প্রতি রিমা জানতে পারে তার স্বামী জাহাঙ্গীর হোসেন গোপনে আরেক মেয়েকে বিয়ে করেছে। এ খবর পেয়ে বুধবার রিমা খাতুন চলে যায় তার স্বামীর বাড়িতে। সেখানে গিয়েই মারপিটের শিকার হয় সে।
রিমা খাতুন জানায়, ‘প্রায় ১২ বছর প্রেমের সম্পর্কের পর তাদের বিয়ে হয়। চাকুরী পাওয়ার পর আমার উপর নির্যাতন শুরু করেছে। মিমাংসার কথা বলে বার বার আদালতের আদেশ অমান্য করে সে গোপনে ২য় বিয়ে করেছে। আমি আমার সংসারে ফিরতে চাই। আমি সকলের কাছে ন্যায় বিচার চাই।’
এ বিষয়ে মোঃ জাহাঙ্গীর হোসেনর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।