Home জাতীয় ঢাবি পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে মুজিবশতবর্ষ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাবি পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে মুজিবশতবর্ষ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

26

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ মুজিবশতবর্ষ উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগ আজ ২৬ নভেম্বর শুক্রবার ‘মুজিবশতবর্ষের চেতনায় বাংলাদেশের আগামীর বৌদ্ধ সমাজ’ শীর্ষক এক আলোচনা সভা এবং নতুনভাবে সজ্জিত ও আধুনিকায়নকৃত বিভাগীয় সেমিনার লাইব্রেরি, লেকচার হল ও সভাকক্ষ-এর ফলক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেমিনার লাইব্রেরি, লেকচার হল ও সভাকক্ষ উদ্বোধন করেন। পরে উপাচার্য আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, প্রক্টর অধ্যাপক ড. এ. কে. এম গোলাম রব্বানী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ূয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সুমন কান্তি বড়ূয়া এবং ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. দিলীপ কুমার বড়ূয়া।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, টেকসই উনśয়ন লক্ষ্যমাত্রা অর্জনে আমাদের সর্বক্ষেত্রে উন্নয়ন ও গুণগত মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে পারস্পারিক অংশীদারিত্ব ও সহযোগিতার বিকল্প নেই। বৌদ্ধ দর্শনের মহান চেতনা ধারণ এবং উৎকর্ষ সাধনের মাধ্যমে জাতীয় উনśয়নে ভূমিকা রাখার জন্য উপাচার্য বিভাগীয় শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থী ও অ্যালামনাইবৃন্দ উপস্থিত ছিলেন।