Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

41

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল আজ ৩ নভেম্বর বুধবার প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, জীব বিজ্ঞান অনুষদের ডিন ও ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. মিহির লাল সাহা, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ক-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯৪ হাজার ৫শ’ ৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ১০হাজার ১শ’ ৬৫ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাশের হার ১০.৭৬%। ক-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১হাজার ৮শ’ ১৫টি।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ৯ নভেম্বর বিকাল ৩টা থেকে ২১ নভেম্বর বিকাল ৫টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ০৪ নভেম্বর থেকে ১২ নভেম্বরের মধ্যে জীব বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরিক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ০৪ নভেম্বর থেকে ১০ নভেম্বরের মধ্যে জীব বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে উট কঅ ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করলে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

উল্লেখ্য, গত ০১ অক্টোবর ২০২১ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।