Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি ইতিহাস বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

ঢাবি ইতিহাস বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

19

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের নবীনবরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আজ ২৬ ফেব্রুয়ারি রবিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ^বিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক শরিফ উল্লাহ্ ভূঁইয়া, নবীনবরণ উদযাপন কমিটির আহবায়ক ড. শারমিন আখতার বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালন করেন সহকারী অধ্যাপক মিঠুন কুমার সাহা।
প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ব্যক্তি ও জাতীয় জীবনে ইতিহাস শিক্ষার গুরুত্ব তুলে ধরে বলেন, অতীত, বর্তমান ও ভবিষ্যতের মধ্যে ইতিহাস সেতুবন্ধন তৈরি করে। দেশ পরিচালনা, রাজনীতি ও অর্থনীতিসহ যে কোন বিষয়ে সিদ্ধান্ত নিতে ইতিহাস সম্পর্কে জানতে হয়। বিজ্ঞান ও ইতিহাসের মধ্যে সমন্বয় না ঘটলে বিশ্বের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব নয়। বিজ্ঞান ও প্রযুক্তিতে দক্ষতা অর্জনের পাশাপাশি মানবিক গুণাবলী সমৃদ্ধ সুশিক্ষিত মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানের ২য় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।