Home জাতীয় ঠাকুরগাঁও হাফিজ, ব্রাহ্মণবাড়িয়া সাত্তার, বগুড়া তানসেন ও রিপু, চাঁপাইনবাবগঞ্জ ওয়াদুদ ও...

ঠাকুরগাঁও হাফিজ, ব্রাহ্মণবাড়িয়া সাত্তার, বগুড়া তানসেন ও রিপু, চাঁপাইনবাবগঞ্জ ওয়াদুদ ও জিয়াউর নির্বাচিত

22

ডেস্ক রিপোর্ট: সংসদীয় আসনের ছয় উপ নির্বাচনে বেসরকারি ভাবে ফলাফল করা হয়েছে। বিএনপির ছেড়ে দেওয়া ছয় আসনে আজ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ছয়টি আসনেই সকাল থেকে বিরতিহীনভাবে ইভিএম ভোট অনুষ্ঠিত হয়।

কুমিল্লা অফিস জানিয়েছেন, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করা উকিল আবদুস সাত্তার ভূঁইয়া বেসরকারি ভাবে জয়ী হয়েছেন। কলার ছড়ি প্রতীক নিয়ে উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ভোট পেয়েছেন ৪৬,৩২৩ ভোট পেয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল হামিদ ভাসানী (লাঙ্গল) পেয়েছেন ৯, ৫০০ ভোট।

ঠাকুরগাঁও প্রতিনিধি আবদুল্লাহ আল নোমান জানিয়েছেন, ঠাকুরগাঁও-৩ পীরগঞ্জ ও রানীশংকৈল আসনে ১২৮ কেন্দ্রের ফলাফলে জাতীয় পার্টির প্রার্থী হাফিজ উদ্দীন (লাঙ্গল মার্কা) নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

আসনটিতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লাঙ্গল মার্কার প্রার্থী হাফিজ উদ্দীন ৮৪ হাজার ৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী পীরগঞ্জ উপজেলা আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় (স্বতন্ত্র) একতারা প্রতীকে ৫০ হাজার ৩০৯ ভোট পেয়েছেন এবং ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী সাবেক সংসদ সদস্য ইয়াসিন আলী ১১ হাজার ৩৫৬ ভোট পেয়েছেন।

বগুড়া অফিস জানান, বগুড়া-৬ আসনে আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) রাগেবুল আহসান রিপু বিপুল ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দকে পরাজিত করেছেন।

বুধবার রাত পৌনে ১০ টায় জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক তার সভা কক্ষে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।
বগুড়া-৬ আসনে নৌকা প্রতীকের প্রার্থী এই আসনে ১৪৩ ভোট কেন্দ্রে ৪৯ হাজার ৩৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ১৯৭৫ সালের পর এই্ প্রথম বগুড়া-৬ (সদর) আসনে আওয়ামীলীগ প্রার্থী জয়লাভ করলো। তার নিকটতম প্রার্থী (ট্রাক) আব্দুল মান্নান আকন্দ (স্বতন্ত্র) পেয়েছেন ২১ হাজার ৮৬৪ ভোট। এই আসনে মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১০ হাজার ৭৪৩।

বগুড়া-৪ আসনে ১৪ দল মনোনীত প্রার্থী জাসদের রেজাউল আলম তানসেন (মশাল) ২০ হাজার ৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী হিরো আলম পেয়েছেন ১৯ হাজার ৫৭১ ভোট। এই আসনে ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাজশাহী অফিস জানায়, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো: জিয়াউর রহমান নৌকা প্রতীক নিয়ে বেসরকারীভাবে এমপি নির্বাচিত হয়েছেন। তিনি ৯৪,৯২৮ ভোট পেয়েছেন এবং তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার ‘আপেল’ প্রতীক নিয়ে ২৫,৩৯৯ ভোট পেয়েছেন।
রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন ফলাফল ঘোষণা করেন।
চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো: আবদুল ওয়াদুদ ‘নৌকা’ প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
তিনি পেয়েছেন ৫৯,৬৩৮ ভোট এবং তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মো: সামিউল হক ‘আপেল’ প্রতীকে পেয়েছেন ৫৫,৯৮০ ভোট।
রিটার্নিং অফিসার ও চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খান এ ফলাফল ঘোষণা করেন।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত সমাবেশ থেকে বিএনপির সাত এমপি পদত্যাগের ঘোষণা দেন। পরে আসনগুলো শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।