Home সারাদেশ জামালপুরে কবি রাধাপদ রায়ের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

জামালপুরে কবি রাধাপদ রায়ের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

25

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ কুঁড়িগ্রামে চারণ কবি রাধাপদ রায়ের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জামালপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৭ অক্টোবর শনিবার সকাল ১১ টায় দয়াময়ী মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক ও সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহম্মদ বাকী বিল্লাহ।

হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক ও সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উদীচী জেলা সংসদের সভাপতি বীর মুক্তযোদ্ধা আলী ইমাম দুলাল, সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা শাখর উপদেষ্টা মো. আমির উদ্দিন, জেলা আওয়ামী যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সিদ্ধার্থ শঙ্কর রায়, হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের সদস্য লিটন সরকার, সম্মিলিত সমাজিক আন্দোলন জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুমন মাহমুদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের সদস্য মুর্শেদ ইকবাল।

বৃষ্টিবিঘ্নিত মানববন্ধনে জেলার কবি, সাহিত্যিক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ অংশ নেন।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, রাধাপদ রায়ের উপর হামলা মানে বাক স্বাধীনতা, মুক্ত চিন্তা এবং সত্য ভাষণ স্তব্ধ করে দেওয়ার সামিল। অবিলম্বে হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

এ ব্যাপারে জেলা প্রশাসকের মাধ্যমে আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদানের ঘোষণা দেওয়া হয় বক্তারা।