Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে সিনিয়র কর্তৃক জুনিয়রকে মারধরের অভিযোগ

জাবিতে সিনিয়র কর্তৃক জুনিয়রকে মারধরের অভিযোগ

437

তানভীর রিফাত, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চতুর্থ বর্ষের দুই শিক্ষার্থীর বিরুদ্ধে তৃতীয় বর্ষের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে। এ নিয়ে ভুক্তভোগী ঐ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন। তবে অভিযুক্তদের দাবী, ‘কথা কাটাকাটি’ হলেও ‘মারধর’ করা হয়নি।

মঙ্গলবার (৩১ মে) প্রাণীবিদ্যা বিভাগের করিডোরে এ ঘটনা ঘটে। মারধরের শিকার মাশরুল আলম আজমী প্রাণরসায়ন এবং অনুপ্রাণ বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। অপরদিকে অভিযুক্তরা হলেন প্রাণীবিদ্যা বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী জাহিদ হাসান এবং একই বিভাগের নাইম নিশাত। তারা উভয়ই শাখা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

অভিযোগের বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, দুপুর ১টার দিকে আমার স্ত্রীর জন্য আমি ফ্যাকাল্টির প্রাণীবিজ্ঞান বিভাগের করিডোরে দাঁড়িয়ে ছিলাম। এমন সময় বঙ্গবন্ধু হলের নাইম আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ডিপার্টমেন্টে আসতে নিষেধ করেন। কথা কাটাকাটির এক পর্যায়ে আমার বন্ধু এগিয়ে আসলে তাকেও গালিগালাজ করে। এরপর আমরা বিভাগের নিচে নামলে আমাদের উপর চড়াও হয় এবং জাহিদ ইট দিয়ে মাথায় আঘাত করে। হলে ফিরলে আবারও মারধর করা হবে এমন হুমকিও দেয় তারা।

এ বিষয়ে অভিযুক্তদের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, “মারধরের অভিযোগ সম্পূর্ণ বানোয়াট। সামান্য কথা কাটাকাটি হয়েছে ঠিকই কিন্তু মারধরের মতো কোনো ঘটনাই ঘটেনি। মিথ্যা অভিযোগের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করবেন বলেও জানান তারা।”

অভিযোগের বিষয়ে প্রক্টর আ.স. ম. ফিরোজ-উল-হাসান বলেন, “অভিযোগপত্র এখনো হাতে পাইনি। আগামীকাল অফিসে যেয়ে বিষয়টি খতিয়ে দেখবো। ঘটনার সত্যতা পেলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।”