Home জাতীয় জাবিতে ‘ সাকিব এগ্রো প্রেসেন্টস টার্গেট ইনফিনিটি ন্যাশনালস ৩.০” কর্মশালা অনুষ্ঠিত

জাবিতে ‘ সাকিব এগ্রো প্রেসেন্টস টার্গেট ইনফিনিটি ন্যাশনালস ৩.০” কর্মশালা অনুষ্ঠিত

237

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইইসি-জেইউ এর তত্ত্বাবধানে ‘সাকিব এগ্রো প্রেসেন্টস টার্গেট ইনফিনিটি ন্যাশনালস ৩.০’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ এপ্রিল) ক্লাবটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সেমিনার কক্ষে এ কর্মশালার আয়োজন করে।

মূলত ৫ টি গুরুত্বপূর্ণ বিষয়কে ঘিরে কর্মশালাটির আয়োজন করা হয়। ক্যাম্পাস থেকে কর্পোরেট, উদ্যোক্তা হতে হলে কিভাবে এগোতে হবে, পাইথন প্রোগ্রামিং ল্যাংগুয়েজ, লিংকডইন প্রোফাইলের প্রয়োজনীয়তা, ডিজিটাল মার্কেটিং এর খুটিনাটি তুলে ধরা হয় উক্ত কর্মশালায়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ, ব্র‍্যাক বিশ্ববিদ্যালয়, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ঢাকা বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

ইভেন্টে স্পিকার হিসেবে গ্রামীণ ডিস্ট্রিবিউশন লিমিটেডের সিনিয়র ম্যানেজার মোঃ ইমদাদুল ইসলাম, ‘ক্যাম্পাস টু কর্পোরেট’ নামক টপিকটি বিষদ আলোচনা করেন।

সাকিব এগ্রো এর সিইও এবং এমডি সাকিব হাসান, হাউ টু বিগিন আ স্টার্টআপ’ নামক’ সেশনটি কাভার করেন।
অন্যরকম সফটওয়্যার লিমিটেডের সফটওয়্যার ইঞ্জিনিয়ার আরাফিন আহমেদ প্রোগ্রামিং এর ভাষা ‘পাইথন’ এর বিভিন্ন দিক তুলে ধরেন।

এছাড়া আমার ইস্কুলের এসোসিয়েট মুয়াম্মার শাহরিয়ার লিংকডইন এর সুবিধা এবং লিংকডইন প্রোফাইল কীভাবে প্রস্তুত করতে হয় তা তুলে ধরেন এবং সেবা কর্পোরেশনের ডিজিটাল মার্কেটিং ম্যানেজার জুল ইকরাম নিবির, ডিজিটাল মার্কেটিং এর অপার সম্ভাবনা তুলে ধরেন।

উক্ত ইভেন্টে অতিথি হিসেব ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইআইটি ডিরেক্টর ড. এম শামীম কায়স্যার এবং পরিসংখ্যান বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মোঃ আলমগীর কবীর।

ক্লাবটির সেক্রেটারিয়েট প্যানেল থেকে মোঃ মামুনুর রশীদ ঊষান, শাহানা তামান্না সাথী, সাইয়েদা পর্না এবং মাহমুদা সুলতানা প্রমুখ ইভেন্ট এর সার্বিক তত্ত্বাবধানে ছিল।

সবশেষে কর্মশালার আহবায়ক মোঃ মামুনুর রশীদ সুন্দর ভাবে এই প্রোগ্রাম আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করেন।