Home খেলা জাবিতে রঞ্জিৎ-মেহেদী স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ৪৮ ব্যাচ

জাবিতে রঞ্জিৎ-মেহেদী স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ৪৮ ব্যাচ

74

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থীদের আয়োজনে রণজিৎ-মেহেদী স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ৪৮ ব্যাচ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১২টায় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে ৪৬ ব্যাচকে হারিয়ে তারা এ বিজয় অর্জন করেন।
ম্যান অব দ্য ফাইনাল ও ম্যান অব দ্য ট্যুর্নামেন্ট হয়েছে ৪৮ ব্যাচের শিক্ষার্থী সাদমান আপন, সেরা গোলকিপার মেরাজ হাসান এবং সেরা গোলদাতা নির্বাচিত হয়েছে মমিনুল ইসলাম আরাফ। টুর্নামেন্টের সেরা গোলদাতা হয়েছে ৪৬ ব্যাচের মোনাজাত হোসেন মুন্না।
খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ টিমের হাতে পুরষ্কার তুলে দেন বিভাগের সভাপতি অধ্যাপক নাসরীন সুলতানা, অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক শামছুল আলম, সহযোগী অধ্যাপক মোছা. তমালিকা সুলতানা, সহযোগী অধ্যাপক তারিকুল ইসলাম, ছাত্রকল্যাণ উপদেষ্টা সহকারী অধ্যাপক মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া ও সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান।

টুর্নামেন্টের আয়োজন সম্পর্কে অধ্যাপক নাসরীন সুলতানা বলেন, ‘বিভাগের দুই প্রয়াত শিক্ষার্থীর স্মরণে যে টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে তার মাধ্যমে একদিকে যেমন তাদেরকে স্মরণ করা হয়েছে, অন্যদিকে তেমনই নতুন মুখ খুঁজে আনা সম্ভব হয়েছে। আগামীতে এ ধারা অব্যাহত থাকবে বলে আশা রাখি। যেকোন ধরণের সহায়তার জন্য বিভাগ সর্বদা পাশে থাকবে।’এসময় তিনি টুর্নামেন্টটি সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান বলেন , “আমরা চাই না আর কোনো প্রাণ এভাবে অকালে ঝরে পড়ুক । করোনার বিরুদ্ধে যুদ্ধ করে টিকে থাকতে হলে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে হবে। এজন্য নিয়মিত খেলাধুলার বিকল্প নেই ।এধরনের টুর্নামেন্টের মাধ্যমে আমরা সকলকে খেলাধুলার প্রতি আগ্রহী করে তুলতে চাই”।
আয়োজক কমিটির সদস্য মাহমুদুল হাসান বলেন, ‘সরকার ও রাজনীতি বিভাগ একটি পরিবার। আমাদের এই পরিবারের দুজন প্রিয় সদস্য রণজিৎ দাদা ও ছোট ভাই মেহেদীকে হারিয়েছি। তাই আমরা সফল একটা টুর্নামেন্ট আমাদের পরিবারের প্রয়াত এই দুজন সদস্য কে উৎসর্গ করলাম। এই ফুটবল টুর্নামেন্টের অন্যতম উদ্দেশ্য ছিল বিভাগের ফুটবল দলের শক্তিমত্তা বৃদ্ধিতে নতুন মুখ অন্বেষণ। বেশ কিছু নতুন ফুটবলারের অসাধারণ নৈপূণ্যে আমাদের সে উদ্দেশ্য সফল হয়েছে বলে মনে করি।’
প্রসঙ্গত, প্রয়াত রনজিৎ দাস চৌহান ও মেহেদী হাসান উভয়েই সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী। গত ২০২০ সালের ১৬ নভেম্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন রণজিৎ দাস। আর গত বছরের ১৩ এপ্রিল হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন মেহেদী হাসান। প্রয়াত দুই শিক্ষার্থীর স্মৃতি স্মরণে আয়োজিত হয় এই টুর্নামেন্ট।