Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে বিতর্ক কর্মশালা কাল

জাবিতে বিতর্ক কর্মশালা কাল

99

জাবি প্রতিনিধি: ‘নবকুঁড়ি তব প্রাঙ্গণে, প্রাণোচ্ছল প্রভাত সায়াহ্নে’ স্লোগানে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) উদ্যোগে আগামীকাল সোমবার (১৯ ফেব্রুয়ারি) নবীনবরণ ও বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হবে।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) কনফারেন্স কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, কর্মশালায় দক্ষ ও জনপ্রিয় প্রশিক্ষকদের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের (৫২তম ব্যাচ) নবীন শিক্ষার্থীদের বিতর্ক ও পাবলিক স্পিকিং সম্পর্কে ধারণা, বিতর্ক করার প্রয়োজনীয়তা এবং বিতর্কের মাধ্যমে চিন্তাশীল ও যুক্তিবাদী নাগরিক হয়ে ওঠার বিষয়ে ধারণা দেওয়া হবে। এছাড়া এবার প্রদর্শনী হিসেবে ছাত্র-শিক্ষক বিতর্ক ও কনসার্টের আয়োজন করা হয়েছে।

কর্মশালায় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহ-সমন্বয়ক ও সময় টেলিভিশনের জ্যেষ্ঠ সংবাদ উপস্থাপক জাফর সাদিক এবং টেন মিনিট স্কুলের সহকারী ব্যবস্থাপক ফারহান সাকিব প্রশিক্ষক হিসেবে থাকবেন। এছাড়া স্থপতি, অভিনেত্রী ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষক অপি করিম এবং গায়িকা ও অভিনেত্রী শম্পা রেজা অতিথি বক্তা হিসেবে থাকবেন।

সংগঠনটির সভাপতি তাপসী দে প্রাপ্তি বলেন, ‘জেইউডিও প্রতিষ্ঠার শুরু থেকেই যুক্তিবাদী ও মননশীল মানুষ গঠনে বদ্ধপরিকর। জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহনের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরেও সারাবছর নানা বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করছে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় বিতর্ক কর্মশালা আয়োজন করা হয়েছে।’

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনটির সাধারণ সম্পাদক আহনাফ তাহমিদ খান রাইয়ান ও আয়োজনের আহ্বায়ক ইবনে মোহাম্মদ আল বিরুনী রাজন প্রমুখ।