Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে কামাল উদ্দিন পঞ্চাশের দেড় বছর পূর্তিতে আনন্দ – হিন্দোল

জাবিতে কামাল উদ্দিন পঞ্চাশের দেড় বছর পূর্তিতে আনন্দ – হিন্দোল

317

জাবি প্রতিনিধি :বন্ধুত্বে বিশ্বাস, আ ফ ম কামাল উদ্দিন হল পঞ্চাশ এই স্লোগান কে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আ ফ ম কামাল উদ্দিন হল ৫০ তম ব্যাচের শিক্ষার্থীরা প্রথম দেড় বছরপূর্তি উদযাপন করেছে।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামাল উদ্দিন হল সেজেছে বর্ণিল সাজে।

শনিবার ২৩ সেপ্টেম্বর সকালে কেক কেটে ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর আনন্দ র‌্যালী বের করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে হলে এসে সমাপ্ত ঘোষণা করে শোভাযাত্রা শেষে রং উৎসবে মেতে উঠে শিক্ষার্থীরা। এরপর সারাদিনের কর্মসূচির দ্বিতীয় পর্যায়ে ছিল একসাথে দুপুরের খাবার, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফানুস উড়ানো উৎসব।

দেড় বছর বছরপূর্তিতে অনুভূতি জানাতে গিয়ে
হলের ৫০ তম ব্যাচের আবাসিক শিক্ষার্থী রবিউল হাসান বলেন, আজকের উৎসব নিয়ে আমরা অনেক উচ্ছ্বসিত। আজকের দিনটি আমাদের কাছে প্রখর দাবদাহের মধ্যে হঠাৎ বৃষ্টির মতো। আজ আমাদের ক্যাম্পাস জীবনের দেড় বছর পূর্তি হলো। আমরা সবাই এভাবেই আনন্দের সাথে বাকিটা সময় পার করতে চাই।

আ ফ ম কামাল উদ্দিন হলের ৫০ তম আবর্তনের শিক্ষার্থী আফ্রিদি হাসান বলেন, আমরা কামাল উদ্দিন হল পঞ্চাশ এই অনুষ্ঠানের মাধ্যমে জানান দিচ্ছি আমরা ফুরিয়ে যায়নি। আমরা ছিলাম, আছি, থাকবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে, ২৩ ই মে ২০২২ সালে সবুজ ক্যাম্পাসকে মুখরিত করে আ ফ ম কামাল উদ্দিন হলে উঠেছিলেন পঞ্চাশ তম ব্যাচের শিক্ষার্থীরা।