Home স্বাস্থ্য জাপান বাংলাদেশ হাসপাতালের অর্থায়নে বিনামূল্যে রক্ত ও স্বাস্থ্য পরীক্ষা কর্মসূচি

জাপান বাংলাদেশ হাসপাতালের অর্থায়নে বিনামূল্যে রক্ত ও স্বাস্থ্য পরীক্ষা কর্মসূচি

15

নোবিপ্রবি প্রতিনিধি জাপান বাংলাদেশ হসপিটাল নোয়াখালী শাখার অর্থায়ন ও বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সহযোগিতায় বিনামূল্যে রক্ত ও স্বাস্থ্য পরীক্ষা কর্মসূচি পালন করেছে নোবিপ্রবি ব্লাড ব্রিগেড।

বুধবার (২১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এই আয়োজন করা হয়। সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চলে এই কার্যক্রম।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন।রক্তের গ্রুপ নির্ণয় এবং স্বাস্থ্য সমস্যা নিয়ে ডাক্তারের পরামর্শ গ্রহণ করতে দেখা যায়। বিশ্ববিদ্যালয়ে এমন আয়োজনের জন্য নোবিপ্রবি ব্লাড ব্রিগেডকে ধন্যবাদ জানান শিক্ষক-শিক্ষার্থীরা।

সেবা পাওয়া এক শিক্ষার্থী জানায়, “ বিনামূল্যে রক্ত ও স্বাস্থ্য পরীক্ষার মতো একটি উদ্যোগ গ্রহণ করায় ব্লাড ব্রিগেডের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি। হলের অনেক শিক্ষার্থীরা এসব বিষয়ে সচেতন না।তাদের এই উদ্যোগের ফলে অনেকেই নিজেদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সচেতন হবে।”

শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকরাও এই কার্যক্রমে অংশগ্রহণ করেন। তারা এমন আয়োজন যেন সামনে অব্যাহত থাকে এই প্রত্যাশা করেন। ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. ফিরোজ আহমদ বলেন, “ ব্লাড ব্রিগেডের মতো একটি সংগঠনের সাথে থাকতে পারা আমার জন্য অত্যন্ত গর্বের। মূলত এই সংগঠনের কারণে নোয়াখালীর মানুষ তথা অত্র এলাকার কোনো রোগী আর রক্তের অভাবে সমস্যায় পড়বে না এবং যেকোনো রোগীর জন্য দ্রুত সময়ের মধ্যে রক্ত ব্যবস্থা নিশ্চিত হবে। সংগঠনের সাথে সংশ্লিষ্ট সবাই ধন্যবাদ জানান তিনি।”

নোবিপ্রবি ব্লাড ব্রিগেডের সভাপতি রাকিব বলেন, “ আমাদের সংগঠনের প্রথম প্রোগ্রাম হিসেবে আমাদের প্রত্যাশার চেয়েও অনেক বেশি সহযোগিতা পেয়েছি সকলের। বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি জাপান বাংলাদেশ হাসপাতালের প্রতি আমাদের এই কর্মসূচিতে অর্থায়ন করে সহযোগিতার করার জন্য। একইসাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ও ধন্যবাদ জানাচ্ছি। এই সংগঠনের কার্যক্রম যাতে ভবিষ্যতেও চলমান থাকে সেজন্য সকলের সহযোগিতা কামনা করছি।”