Home জাতীয় জাতীয় শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের আত্মপ্রকাশ

জাতীয় শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের আত্মপ্রকাশ

38

স্টাফ রিপোটার: দেশের বিপ্লবী ধারার ও শ্রেণি-সচেতন জাতীয় ট্রেড ইউনিয়নসমূহ জাতীয় শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদ-এ ঐক্যবদ্ধ হয়েছে। আজ ৩ অক্টোবর মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে নবগঠিত জোটের আত্মপ্রকাশ ও দাবিনামা তুলে ধরা হয়। জোটের আহবায়ক উপমহাদেশের প্রখ্যাত শ্রমিকনেতা মনজুরুল আহসান খান সংবাদ সম্মেলনে এই ঐতিহাসিক পদক্ষেপ সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন। তিনি দেশের শ্রমিক আন্দোলনের বর্তমান প্রেক্ষাপট ও দাবিনামা দেশবাসীর সামনে তুলে ধরেন।
গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের উপদেষ্টা আবদুল্লাহ ক্বাফী রতনের পরিচালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি জহিরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সংযুক্ত শ্রমিক ফেডারেশনের কার্যকরি সভাপতি বর্ষীয়ান শ্রমিকনেতা হারুনার রশীদ ভূঁইয়া, জাতীয় শ্রমিক ফেডারেশন বাংলাদেশের সাধারণ সম্পাদক শামীম ইমাম, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এএফএম ফয়েজ হোসেন, বিপ্লবী শ্রমিক সংহতির সভাপতি মীর মোফাজ্জল হোসেন মোস্তাক, শ্রমজীবী সংঘের সভাপতি আব্দুল আলী।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মনজুরুল আহসান খান বলেন, দেশের শ্রমিক আন্দোলনকে মাফিয়া গোষ্ঠী কায়েমী স্বার্থের অনুগত দালালিতে পরিণত করেছে। এই সুযোগে ক্রমাগত ট্রেড ইউনিয়ন অধিকার, গণতান্ত্রিক অধিকার, ন্যায্য মজুরির অধিকার থেকে শ্রমিকদের বঞ্চিত করা হচ্ছে। তিনি বলেন, আন্দোলনমুখী জোট হিসেবে জাতীয় শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদ ১১ দফার ভিত্তিতে সর্বাত্মক শ্রমিক আন্দোলন গড়ে তুলবে। সরকার শ্রমিকদের ন্যায্য দাবি না মানলে সংগ্রাম পরিষদ ধর্মঘটসহ কঠোর আন্দোলনে সারাদেশের সংগঠিত ও অসংগঠিত সকল খাতের শ্রমিকদের একত্রিত করবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার শ্রমিকদের দাবি বাস্তবায়নে ব্যর্থ হলে এই শ্রমিক জোট সরকারের বিরুদ্ধেও আন্দোলন গড়ে তুলবে।