Home জাতীয় জনতার রংপুরের সাথে গ্রাসরুটসের মাসুমা ব্রিগেডের মতবিনিময়

জনতার রংপুরের সাথে গ্রাসরুটসের মাসুমা ব্রিগেডের মতবিনিময়

64

সৈয়দ আরমান জামী, বিশেষ প্রতিনিধি :“করোনা সংক্রমণ প্রতিরোধ যুদ্ধে জয়ী হতে স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই।” সামাজিক সংগঠন জনতার রংপুর ও তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর মাসুমা ব্রিগেডের সদস্যবৃন্দ ঐক্যমত পোষণ করলেন।
করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আমাদের করণীয় শীর্ষক এক ভার্চুয়াল মতবিনিময় সভায় এ মন্তব্য করে নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারী প্রতিরোধে দেশের সব মানুষকে ভ্যাকসিন প্রদান করতে হবে। কিন্তু এই মুহুর্তে সেটা সম্ভয় নয় বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর তাই স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। জনতার রংপুর ও তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস) সারাদেশে সেই কাজটি আন্তরিকতার সাথে চালিয়ে যাচ্ছে।

রবিবার (১৮ জুলাই ২০২১) বিকাল ৫টায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান; তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর সিইও কমরেড হিমাংশু মিত্র, তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শাহনাজ বেগম, সাংগঠনিক সম্পাদক আবিদা সুলতানা, জনতার রংপুরের আহবায়ক ডা. সৈয়দ মামুনুর রহমান ও মনির কাফী, তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তাহমিনা আহমেদ বিউটি, তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর সদস্যবৃন্দ যথাক্রমে কানিজ উর্মী, মর্জিনা লাকী, ওয়াহিদা ইউসুফ ও সুমী পাল প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, সারাদেশে সংক্রমণ ও মৃত্যুর মিছিল জ্যামিতিক হারে বাড়লেও এখনো মানুষ করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে বেশ উদাসীন। ফলে আগামী ঈদ পরবর্তী সময়ে দেশে করোনা মহামারী বিস্ফোরণের আশঙ্কা রয়েছে। আর তা যদি হয় তাহলে বিদ্যমান স্বাস্থ্যসেবার কাঠামো দিয়ে তা মোকাবেলা করা কঠিন হয়ে পড়বে। সুতরাং মহামারী প্রতিরোধে সকলকে শারীরিক দূরত্ব মেনে চলা, বার বার সাবান দিয়ে হাত ধোয়া ও বাইরে গেলে মাস্ক পরা জরুরি। উদ্যোক্তারা দ্রুত ভ্যাকসিনের ব্যবস্থা করে দেশের ব্যাপক জনগোষ্ঠীকে ভ্যাকসিনের আওতায় আনার দাবি জানান।