Home জাতীয় ছাত্রনেতা রনি সহ ৬ সংবাদকর্মীর নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

ছাত্রনেতা রনি সহ ৬ সংবাদকর্মীর নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

54

গনবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর

ডেস্ক রিপোর্ট: রাঙ্গামাটির ডিসি বাংলো পার্ক অবৈধভাবে দখল করে রাখার বিষয়ে সংবাদ প্রকাশ করায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, রাঙ্গামাটি জেলা সংসদের সভাপতি ও কেন্দ্রীয় সংসদের সদস্য প্রান্ত রনি সহ ৬ সংবাদকর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে ডিসি বাংলো পার্কের অবৈধ দখলদার নাজনীন আনোয়ার নিপুন।

দুই বছরের জন্য অন্য একজনের নামে পার্কটি ব্যবহারের অনুমতি নিয়ে নির্ধারিত সময়ের পরও তা দখলে রেখেছিলেন নাজনীন আনোয়ার নিপুণ। তিনি রাঙ্গামাটির সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে। ২০১৮ সালের জানুয়ারিতে মোহাম্মদ হোসেন নামে একজনকে বার্ষিক ৩৬ হাজার টাকা ভাড়া চুক্তিতে পার্কটি ব্যবহারের অনুমতি দেয়া হয়। ১৩টি শর্তে দুই বছরের জন্য এই অনুমতি দেয় জেলা প্রশাসন। আরেকজনের নামে বরাদ্দ নিয়ে প্রকারান্তরে পার্কটির দখলদার হয়ে বসেন নাজনীন আনোয়ার নিপুণ। নাজনীন ও তার সঙ্গীরা পার্কটি ব্যবহারে প্রায় সব শর্ত ভঙ্গ করেন। পুলিশের বিশেষ শাখা ও রাঙ্গামাটি জেলা প্রশাসনের আলাদা দুটি তদন্ত প্রতিবেদনে এর প্রমাণ মিলেছে বলে আমরা জেনেছি।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সভাপতি মোঃ ফয়েজ উল্লাহ এবং সাধারণ সম্পাদক দীপক শীল উক্ত ঘটনার প্রেক্ষিতে এক যৌথ বিবৃতিতে বলেন, ” বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সদস্য এবং রাঙ্গামাটি জেলা সংসদের সভাপতি প্রান্ত রনি, সাবেক ছাত্রনেতা ফজলে এলাহী সহ ৬জন সংবাদকর্মীর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলার তীব্র প্রতিবাদ জানাই। আমরা এই গণবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি করে এসেছি শুরু থেকেই। এই আইন সাধারণ মানুষ, সংবাদকর্মী, বুদ্ধিজীবী, ছাত্র- শিক্ষকসহ সকল শ্রেনীর প্রতিবাদী মানুষকে দমিয়ে রাখার অস্ত্র হিসেবে ব্যবহার করছে ক্ষমতাসীনরা। এরই মধ্যদিয়ে অবাধ দুর্নীতি এবং অপকর্মের সুযোগ তৈরি করে নিয়ে নিয়েছেন সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনীন আনোয়ার নিপুনের মত মানুষেরা। জনগণের চোখে কালো কাপড় বেঁধে এসব দুর্নীতি এবং অনৈতিক কাজ করছে তারা। আমরা এই গনবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল সহ ৬ সংবাদকর্মীর নামে উদ্দেশ্য প্রনোদিত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই। সেই সাথে রাঙ্গামাটির ডিসি বাংলো পার্কের অবৈধ দখলদার নাজনীন আনোয়ার নিপুনকে দ্রুত গ্রেফতার এবং সুষ্ঠু বিচারের দাবি জানাই। “