Home সারাদেশ চট্টগ্রামে অ্যাডমিশন ডে-এর আয়োজন করছে ইউসিবি

চট্টগ্রামে অ্যাডমিশন ডে-এর আয়োজন করছে ইউসিবি

24

চট্টগ্রাম অফিস: বন্দরনগরী চট্টগ্রামে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)-এর বিশেষ আয়োজন “ইউসিবি অ্যাডমিশন ডে” এবারে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এসটিএস গ্রুপের আওতাভুক্ত প্রতিষ্ঠানটি ২০ জানুয়ারি নগরীর দ্য পেনিনসুলা চিটাগাং-এই অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে। অনুষ্ঠানে ও/এ লেভেল এবং এইচএসসি পর্যায়ের আগ্রহী শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন এবং আন্তর্জাতিক মানের শিক্ষাগ্রহণ ও এ সংক্রান্ত যাবতীয় সহযোগিতা ও দিকনির্দেশনা পাবেন।
অনুষ্ঠানটি সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে। ওই সময়ের মধ্যে আয়োজিত শিক্ষার্থীদের জন্য বিশ্বখ্যাত মোনাশ ইউনিভার্সিটিতে আবেদন প্রক্রিয়া, বাংলাদেশে ইউনিভার্সিটি অব লন্ডন ও লন্ডন স্কুল অব ইকোনমিকস (ইউওএল – এলএসই)- এর বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ প্রক্রিয়াসহ ইউসিবির অনন্য সব সুবিধা প্রসঙ্গে আলোচনা করা হবে।
চট্টগ্রামের শিক্ষার্থীদের জন্য তথ্যবহুল ও অংশগ্রহণমূলক একটি আয়োজন উপহার দিতে চায় ইউসিবি। এ লক্ষ্যে আয়োজনস্থলে অনস্পট অফার লেটারসহ মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার এবং মোনাশ ইউনিভার্সিটি ডিগ্রি প্যাথওয়ে প্রোগ্রামে আবেদনের সুযোগ পাবেন অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। দেশে থেকেই ইউসিবি’র মাধ্যমে এই প্রোগ্রামগুলোর প্রথম বর্ষের শিক্ষা সম্পন্ন করার পর বাকি পড়াশোনার জন্য শিক্ষার্থীরা সহজে মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়া বা অস্ট্রেলিয়ায় পাড়ি জমাতে পারবেন। তবে এক্ষেত্রে তাদের কিছু নির্ধারিত শর্ত পূরণ করতে হবে।
মোনাশ ইউনিভার্সিটি প্রোগ্রামগুলোর পাশাপাশি ইউসিবি অ্যাডমিশন ডে-এর আয়োজনে শিক্ষার্থীদেরকে লন্ডন স্কুল অব ইকোনমিকসের পরিচালনাধীন ইউনিভার্সিটি অব লন্ডন (ইউওএল)’এ ইকোনমিকস, ম্যানেজমেন্ট, ফাইন্যান্স, এবং সোশ্যাল সায়েন্সেস (ইএমএফএসএস) প্রোগ্রামগুলো সম্পর্কেও সব ধরণের তথ্য দেওয়া হবে। ইউওএল – এলএসই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা ইকোনমিকস, বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট, অ্যাকাউন্টিং অ্যান্ড ফাইন্যান্স, এবং ফাইন্যান্স বিষয়ে স্নাতক সম্পন্ন করতে পারবেন। লন্ডন স্কুল অব ইকোনমিকসের সাথে এর নিবিড় সমন্বয়ের ফলে শিক্ষার্থীরা এই প্রোগ্রামে সেরা মানের শিক্ষা ও আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করতে পারবেন। ইউওএল ও ইউসিবি’র অংশীদারিত্বের ধারাবাহিকতায় বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য বর্তমানে দেশে বসেই আন্তর্জাতিক ডিগ্রি লাভের সুযোগ তৈরি হয়েছে। ইউওএল – এলএসই প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকে ইউসিবি অ্যাডমিশন পোর্টালে চোখ রাখার আমন্ত্রণ জানানো যাচ্ছে।
অনুষ্ঠানে আয়োজনে শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাগত জানাবেন এসটিএস গ্রুপের সিইও মানাস সিং, এবং ইউসিবি’র প্রেসিডেন্ট ও প্রভোস্ট হিউ গিল। অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য অ্যাকাডেমিক অ্যাসেসমেন্ট, ওয়ান-অন-ওয়ান কাউন্সেলিং সেশন, এবং স্কলারশিপ অ্যাসেসমেন্টের সুযোগসহ নানা বিশেষ সুবিধা থাকবে। উল্লেখ্য, ইউসিবি অ্যাডমিশন ডে’র দিনেই ভর্তি হলে শিক্ষার্থীরা ৪০ শতাংশ পর্যন্ত বৃত্তির সূবর্ণ সুযোগ উপভোগ করতে পারবেন। এ ছাড়াও, অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা ইউসিবি’র প্রেসিডেন্ট ও প্রভোস্ট হিউ গিলের সাথে সরাসরি সাক্ষাত ও পরামর্শ গ্রহণের সুযোগ পাবেন। চট্টগ্রামে অনুষ্ঠিতব্য ইউসিবি অ্যাডমিশন ডে’তে অংশগ্রহণের জন্য নিবন্ধন করা যাবে এই লিঙ্কেঃ https://forms.office.com/r/iVNkP8CscA ।