Home রাজনীতি ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে বিক্ষোভ করেছে সিপিবি

ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে বিক্ষোভ করেছে সিপিবি

27

স্টাফ রিপোটার: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ঢাকা মহানগর দক্ষিণ কমিটির উদ্যোগে ক্ষমতাসীন সরকারের পুতুল নির্বাচন কমিশন ঘোষিত একতরফা নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে বিক্ষোভ সমাবেশে সিপিবি ঢাকা দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেছেন, স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের অধীনে আরেকটি প্রহসনমূলক ও একতরফা নির্বাচনের তফসিল ঘোষণার মধ্য দিয়ে পুতুল নির্বাচন কমিশন দেশের গণতন্ত্রকামী জনগণকে চূড়ান্ত লড়াইয়ের পথে ঠেলে দিয়েছে। তিনি বলেন, একতরফা নির্বাচন বর্জনের পথেই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।
তিনি আরও বলেন, শেখ হাসিনা সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মধ্য দিয়ে চিরকাল রাষ্ট্র ক্ষমতায় থাকার প্রকল্প রচনা করেছেন। সেই প্রকল্পের অংশ হিসেবে ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচনের নামে দুটি প্রহসন অনুষ্ঠিত হয়েছে। মানুষের ভোটাধিকার, গণতান্ত্রিক অধিকার হরণ করা, লেখক-রাজনৈতিক কর্মীদের হত্যাসহ নিষ্ঠুর ফ্যাসিবাদী দমন-পীড়নের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের আকাক্সক্ষাকে পদদলিত করা হয়েছে। বর্তমান সরকার তার স্বৈরাচারী শাসন দ্বারা রাষ্ট্রের বিচার ব্যবস্থা ও সকল সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহ ধ্বংস করেছে। তিনি আপসহীন লড়াইয়ের মধ্য দিয়ে দেশে ভোটাধিকার ফিরিয়ে আনা ও গণতন্ত্র প্রতিষ্ঠার অঙ্গীকার ব্যক্ত করেন।
আজ ১৭ নভেম্বর ২০২৩, শুক্রবার, বিকেল ৪টায়, রাজধানীর পুরানা পল্টন মোড়ে প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সিপিবি ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুজ্জামান হীরার সভাপতিত্বে ও সম্পাদকমন্ডলীর সদস্য সাইফুল ইসলাম সমীরের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার, সম্পাদকমন্ডলীর সদস্য আক্তার হোসেন, শংকর আচার্য্য, মঞ্জুর মঈন প্রমুখ।