ডেস্ক রিপোর্ট: দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘মোখো’ সামান্য উত্তর দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি আজ ভোর রাত ৩টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১১২৫ কি.মি. দক্ষিণ-দক্ষিণপশ্চিমে ,কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ১০৫৫ কি.মি.দক্ষিণ-দক্ষিণপশ্চিমে মোংলা সমুদ্রবন্দর থেকে ১০৮৫ কি.মি. দক্ষণি-দক্ষিণপশ্চিমে পায়রা সমুদ্র বন্দর থেকে ১০৫০ কি.মি.দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল।এটি উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও আরও ঘণীভূত হতে পারে।
প্রবল ঘূণিঝড় কেন্দ্রের ৬৪ কি.মি. এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৯০ কি.মি যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১১৫ কি.মি. পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।প্রবল ঘূণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর বিক্ষুব্ধ রয়েছে।
চট্টগ্রাম, কক্সবাজার,মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে দুই নম্বর দূরবর্তী হুশিয়ারি সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
উত্তর বঙ্গবসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।সেইসাথে তাদেরকে গভীর সাগরে বিচরন না করতে বলা হয়েছে।